সব থানা ও ফাঁড়ির নিরাপত্তা জোরদার

বাড়তি সতর্কতায় পুলিশ

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৯ এপ্রিল, ২০২১ at ৫:৫৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশকে বাড়তি সতর্কতায় রাখা হয়েছে। পুলিশ সদস্যদের পেশাদারিত্ব ও সক্ষমতা বাড়াতে নেয়া হচ্ছে নানা পদক্ষেপ। সেই সঙ্গে থানার মূল ফটক বন্ধ রেখে পরিচয় নিশ্চিত হয়েই থানায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে। মোতায়েন করা হয়েছে বাড়তি পুলিশ। থানার ওসিরা বলছেন, এটা নিয়মিতই আমরা করে থাকি, কিছুদিন পরপর। মানুষের জানমালের নিরাপত্তা রক্ষার পাশাপাশি নিজেদের সুরক্ষিত রাখার কাজে বাড়তি শান দেয়ার অংশ হিসেবেই এটা করি আমরা।
প্রসঙ্গত, গতকাল বুধবার সকালে পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তাদের নিয়ে এক ভার্চ্যুয়াল বৈঠকে অংশ নেন আইজিপি বেনজীর আহমেদ। ওই সময়ে তিনি হেফাজত আন্দোলনের নামে কোনও ধরনের নৈরাজ্য করলে তা শক্ত হাতে দমনের নির্দেশ দেন। একই সাথে সরকার দলীয় নেতারাও হেফাজতকে মোকাবেলায় কঠোর বার্তা দেন।
মাঠ পর্যায়ে পুলিশের একাধিক কর্মকর্তার তথ্য অনুযায়ী পুলিশ সদর দপ্তরের নির্দেশনায় বুধবার রাত থেকে প্রত্যেক থানা ফাঁড়ির নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। অনাকাক্সিখত পরিস্থিতি মোকাবেলায় প্রতিটি স্থাপনার গেট বন্ধ রাখা হচ্ছে। আগত ব্যক্তির পরিচয় নিশ্চিত হয়ে তল্লাশি পেরিয়ে থানায় যেতে হচ্ছে। আগে গেটে একজন কনস্টেবল থাকলেও এখন সেখানে দু’জন দায়িত্ব পালন করছেন। এছাড়া থানা ও আশপাশে বাড়তি ফোর্স টহলে রাখা হয়েছে।
ডবলমুরিং থানার ওসি মোহম্মদ মহসীন আজাদীকে বলেন, পুলিশ সদস্যদের পেশাদারিত্ব ও সক্ষমতা বাড়াতে নানা উদ্যোগ নেওয়া হয়েছে। থানায় কোনও ধরনের আক্রমণ হলে তা মোকাবেলায় ঘণ্টা বাজানো হয়। সেই সময় কে কোন দায়িত্ব পালন করবে সেটাও পরখ করা হচ্ছে। এছাড়া ফোর্সদের অস্ত্র ব্যবহারের দক্ষতাও যাচাই করা হচ্ছে। এসব আমরা প্রায় নিয়মিত করে থাকি। এটা কি সাম্প্রতিক হেফাজতের তাণ্ডবের জন্য কিনা জানতে চাইলে তিনি বলেন, নির্দিষ্ট কিছু নয়, আমরা বাড়তি সতর্কতার অংশ হিসেবে এটি করছি।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামের ২৪ ইটভাটা উচ্ছেদে বাধা নেই
পরবর্তী নিবন্ধজেনারেল হাসপাতালে চালু হল আরো ৮ আইসিইউ শয্যা