জীবনের ভয়ে নিজেকে গুটিয়ে রেখেছি : পপি

| বৃহস্পতিবার , ২৭ জানুয়ারি, ২০২২ at ৭:৫৭ পূর্বাহ্ণ

বছরখানেকের বেশি সময় ধরে চলচ্চিত্র থেকে দূরে থাকা জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী সাদিকা পারভীন পপি এক ভিডিও বার্তায় জানালেন, শিল্পী সমিতির সদস্যপদ হারানোর পর ‘জীবনের ভয়ে’ নিজেকে গুটিয়ে নিয়েছেন তিনি। চলচ্চিত্রে অনুপস্থিত পপি বছর খানেক ধরে কোনো গণমাধ্যমেও কথা বলেননি, মাঝে তার বিয়ে ও সন্তান ধারণের খবরও এলেও নীরব ছিলেন তিনি। সিনেমার পরিচালকরাও তার নাগাল পাননি। শিল্পী সমিতির নির্বাচনের ডামাডোলের মধ্যে গতকাল বুধবার বিকালে ফেসবুকে পপির ভিডিও বার্তাটি ছড়ায়। খবর বিডিনিউজের।

তাতে নিজের সিনেমা থেকে গুটিয়ে নেওয়ার কারণ জানানোর পাশাপাশি শিল্পী সমিতির নেতৃত্বের বিরুদ্ধে বিস্তর অভিযোগ তুলেছেন তিনি। সেই সঙ্গে ইলিয়াস কাঞ্চননিপুণ প্যানেলের প্রতি নিজের সমর্থনের কথাও জানিয়েছেন। কারও নাম না নিয়ে ভিডিও বার্তায় পপি বলেন, বর্তমান শিল্পী সমিতির একটিমাত্র লোকের কারণে, তার পলিটিঙ এবং তার অনেক রকম অসহযোগিতার কারণে আমাকে বারবার অপমাণিত হতে হয়েছে। শুধু আমি না, আমার মতো রিয়াজ, ফেরদৌস, পূর্ণিমা, নিপুণও অপমাণিত হয়েছেন। যার কারণে আজ আমি ভিকটিম। আমার মতো শিল্পীকে সদস্য পদ বাতিলের জন্য চিঠি দেওয়া হয়েছে। এত বছর কাজ করার পর এমন আচরণ, একটা শিল্পীর জন্য কতটুকু অপমানেরসেটা বুঝতে পারি। আমার মতো যারা ভিকটিম হয়েছেন, ১৮৪ জন শিল্পীরা হয়তো আমার কষ্টটা বুঝতে পারবে।

এই নোংরামির কারণে, আমার মান সম্মান নিয়ে থাকার জন্য বা আমার জানের ভয় ছিল। সবকিছু মিলিয়ে আমি চলচ্চিত্র থেকে নিজেকে গুটিয়ে নিয়েছি। আমার সদস্যপদ বাতিলের চিঠিটা আমার কাছে এখনও আছে। চিঠিটা পাওয়ার পর আমি বাকরুদ্ধ হয়েছিলাম। তখনই ভেবেছিলাম, আমি এই নোংরামির মধ্যে আর যাব না। ভেবেছি, কখনো যদি পরিবেশ ভালো হয়, নোংরা মানুষগুলো যদি ইন্ডাস্ট্রি থেকে সরে যায় তখনই আবার কাজে ফিরব।

পূর্ববর্তী নিবন্ধপথচারীকে ইচ্ছে করে ধাক্কা, পরে ছিনতাই
পরবর্তী নিবন্ধমুরাদপুরে আয়োজন ও জামান হোটেলকে জরিমানা