জাহাজ থেকে তেল নামাতে গিয়ে সাম্পানে আগুন, কর্ণফুলীতে ২ জন দগ্ধ

কর্ণফুলী প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৮ এপ্রিল, ২০২৪ at ১০:০৫ অপরাহ্ণ

কর্ণফুলী নদীতে একটি তেলের জাহাজ থেকে অকটেন তেল নামানোর সময় অগ্নিকাণ্ডে দুই জন দগ্ধ হয়েছেন।

বুধবার (১৭ এপ্রিল) মধ্যরাতে একটি জাহাজের পাশে বেঁধে থাকা সাম্পানে এ দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় অগ্নিদগ্ধ দুজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছিলো। পরে উন্নত চিকিৎসার জন্য আজ বৃহস্পতিবার দুপুরে একজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

নদীতে ঘটা এ দুর্ঘটনার কথা নিশ্চিত করেছেন সদরঘাট নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একরামুল হক। অগ্নিদগ্ধরা হলেন-কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মৃত লুসাইয়ার পুত্র শের দীল খান (৪৫) ও একই ওয়ার্ডের মো. লোকমান (৩৫)।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন চরপাথরঘাটা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. আজাদ।

নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, বুধবার রাত ১২টার দিকে এমটি সুপার পেট্টোল-২ জাহাজে পানি সরবারহ করছিলেন সাম্পান মাঝি শের দীল খাঁন। সাথে ছিলেন লোকমানসহ তাঁর আরো একজন সহকর্মী।

জাহাজে পানি সরবরাহ করার কৌশলে ওই জাহাজ থেকে অকটেন নেন বলে এলাকাবাসীরা জানান। সাম্পানে থাকা অকটেন থেকে হঠাৎ আগুন ধরে যায়। এতেই মাঝিসহ দুজন গুরুতর আহত। পরে নদীতে থাকা মাঝিরা তাঁদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ পাঠান। ঈদের আমেজে ঘটনাটি ঘটলেও জানাজানি হয় পরে।

চমেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান ডা. রফিক উদ্দিন আহমেদ জানান, কর্ণফুলী নদীতে অগ্নিদগ্ধ দুজনের একজনকে দুপুরে ঢাকায় পাঠানো হয়েছে। অপরজন এখনো চমেকে চিকিৎসা নিচ্ছেন। এখন আগের চেয়ে একটু ভালো আছে।’

পূর্ববর্তী নিবন্ধআচরণবিধি লঙ্ঘন : ঈদগাঁওয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ সাত জনকে জরিমানা
পরবর্তী নিবন্ধচকরিয়ায় সড়কে ত্রিমুখী সংঘর্ষে কলেজ শিক্ষার্থী নিহত