জামায়াতের ১১ নেতাকর্মীর রিমান্ডের আবেদন

আরো দুজন গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৬ ডিসেম্বর, ২০২২ at ৮:১০ পূর্বাহ্ণ

পুলিশের কাজে বাধা দেওয়া ও হামলার ঘটনায় গ্রেপ্তার জামায়াতে ইসলামীর ১১ নেতাকর্মীর রিমান্ড চেয়ে আবেদন করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা মো. জসিম উদ্দিন। আজ এ বিষয়ে শুনানি হতে পারে। গতকাল আজাদীকে এ তথ্য নিশ্চিত করেন পুলিশের এ উপপরিদর্শক। ১১ নেতাকর্মী হলেন, মো. মাসুদ পারভেজ, শেখ তাজুল ইসলাম, ইমরান হোসেন, বেলাল হোসেন, মো. তৌহিদুজ্জামান, মো. আরিফুল ইসলাম, মো. ইসমাইল দাউদ, মো. সোহেল, নুর মোহাম্মদ, আবদুর রহমান

ও রুবেল। এদের মধ্যে আবদুর রহমান ও রুবেলকে গতকাল ও বাকীদের ঘটনার দিন গ্রেপ্তার করা হয়।

গত শনিবার নগরীর বহদ্দারহাট এলাকা থেকে মিছিল করে জামায়েতে ইসলামীর নেতাকর্মীরা মোহাম্মদপুর এলাকায় গিয়ে সড়ক বন্ধ করে সমাবেশ করে, তখন পুলিশের বাধার মুখে সেখানে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে। এতে দুই পুলিশ সদস্য আহত হন। পুলিশের পক্ষ থেকে বলা হয়, সড়ক দখল করে মিছিল, সমাবেশ, লাঠিসোটা নিয়ে অবস্থান, গাড়ি ভাঙচুর ও পুলিশের ওপর হামলা করেছে জামায়েত নেতাকর্মীরা। কর্মসূচিতে অংশ নেন জামায়াতের কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও চট্টগ্রম মহানগরীর নায়েবে আমির মুহাম্মদ নজরুল ইসলাম, নগর সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমীন, সহকারী সেক্রেটারি মুহাম্মদ উল্লাহ, এফ এম ইউনুছ, সাংগঠনিক সম্পাদক ও সাবেক কাউন্সিলর অধ্যক্ষ শামসুজ্জামান হেলালী, প্রচার সম্পাদক এএইচএম কামাল, শ্রমিক কল্যাণ ফেডারেশন মহানগর সভাপতি এস এম লুৎফর রহমান ও ছাত্রনেতা নোমানুর রশিদ।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজিম উদ্দীন আজাদীকে বলেন, পুলিশের কাজে বাধা ও হামলার ঘটনায় ঘটনার দিন গ্রেপ্তার ৯ জন ও আজকে (গতকাল) গ্রেপ্তার দুইজনকে রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে। মামলার অন্যান্য আসামিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

পূর্ববর্তী নিবন্ধবাজার চড়া, খাদ্য অধিদপ্তরে ধান বিক্রিতে অনাগ্রহী কৃষক
পরবর্তী নিবন্ধশান্তির আকালে ভুগছে বিশ্ব