জাতীয় নিরাপদ খাদ্য দিবসে র‌্যালি ও মানববন্ধন

| শনিবার , ৪ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:২৬ পূর্বাহ্ণ

কারিতাস চট্টগ্রাম অঞ্চলের উদ্যোগে জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালন করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে একই সাথে খাদ্য অপচয় রোধে এবং নিরাপদ খাদ্য বিষয়ের সচেতনতা বাড়াতে একটি খাদ্য মেলার আয়োজন করা হয়।

কর্মসূচিতে অংশগ্রহণ করেন অঙ্কুর প্রকল্পের ক্লাস্টার নেটওয়ার্কিং কমিটির সদস্য মারুফা বেগম, কলি বেগম, ফরিদা পারভিন, পিংকি বড়ুয়া প্রমুখ।

কর্মসূচির শুরুতে নিরাপদ খাদ্যের দাবিতে র‌্যালি ও মানববন্ধন করা হয়। সভায় বক্তারা বলেন, আজকের এই ধরনের কর্মসূচি আরো বেশি বেশি করা দরকার। বর্তমান সময়ে ভেজাল খাদ্যের কারণে মানুষ নানাভাবে স্বাস্থ্যঝুঁকির শিকার হচ্ছে। এ ধরনের সচেতনতামূলক কর্মসূচির মাধ্যমে নিরাপদ খাবার গ্রহণের প্রতি মানুষকে সচেতন করতে হবে। এছাড়াও যারা খাদ্য প্রস্তুতকারক ও পরিবেশক আছেন তাদেরকে আরো সচেতন হয়ে পরিষ্কারপরিচ্ছন্নভাবে খাবার সরবরাহের জন্য আহ্বান জানানো হয়। বক্তারা বলেন, সমাজের সকল স্তরের ব্যক্তিবর্গকে এই কাজে এগিয়ে আসতে হবে। মানববন্ধন ও র‌্যালির পরে আলোচনা সভা এবং কিশোর কিশোরী দলের সদস্যদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি খাদ্য মেলার আয়োজন করা হয়। মেলায় সুষম খাদ্যের গুরুত্ব ডেমোনস্ট্রেশন করা হয় এবং দেশীয় বিভিন্ন ঐতিহ্যবাহী পিঠা প্রদর্শন করা হয়।

পূর্ববর্তী নিবন্ধফ্রেন্ডস সরফভাটা এসএসসি ৯২ ব্যাচের শীতবস্ত্র বিতরণ
পরবর্তী নিবন্ধকাজি আহসান উল্লাহ