জলদীতে প্রতিপক্ষের হামলায় নারী ও শিশুসহ আহত ৮

চলাচলের রাস্তা নিয়ে বিরোধ

বাঁশখালী প্রতিনিধি | বুধবার , ২১ অক্টোবর, ২০২০ at ৭:৫৬ পূর্বাহ্ণ

বাঁশখালীতে চলাচলের রাস্তা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের ওপর হামলার ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার দুপুরে পৌরসভার উত্তর জলদীর বড়ুয়া পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। হামলায় নারী ও শিশুসহ ৮ জন আহত হয়েছেন। আহতের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসক নিগার সোলতানা।
আহতরা হলেন লেদী বড়ুয়া (৩৮), সুসেন বড়ুয়া (৫৫), সুমিত্রা বড়ুয়া (৪০), অনন্ত সেন বড়ুয়া (৪৫), দিবা বড়ুয়া (১৮) ও দিগন্ত বড়ুয়া (১২)। অপর দুজনের মধ্যে একজন প্রতিবন্ধী বলে জানা গেছে।
ভুক্তভোগী পরিবার ও স্থানীয়রা জানান, কয়েক বছর আগে ভদ্র মোহন বড়ুয়ার বাড়িতে যাতায়াতের জন্য ইটের রাস্তা নির্মাণ করে পৌর কর্তৃপক্ষ। কিন্তু কয়েকদিন আগে রাস্তাটি নিজের জায়গায় করা হয়েছে বলে দাবি করেন স্থানীয় মিত্র সেন বড়ুয়া ও ডালিম বড়ুয়া। এক পর্যায়ে তারা চলাচলের পথ বন্ধ করে দেন। এ বিষয়ে সুসেন বড়ুয়া পৌর কর্তৃপক্ষকে অবহিত করলে গতকাল ৪ জন পৌর পুলিশ ঘটনাস্থলে যান। তারা চলাচলের রাস্তাটি খুলে দেয়। পরে পৌর পুলিশ ঘটনাস্থল থেকে দূরে একটা দোকানে অবস্থান নেয়। এ সময় বাড়ি থেকে কাগজপত্র আনার কথা বলে মিত্র সেন বড়ুয়া ও ডালিম বড়ুয়া প্রতিপক্ষের ওপর হামলার চালায়। এ ঘটনায় বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ভুক্তভোগী পরিবার মামলার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।
পৌর ওয়ার্ড কাউন্সিলর তপন কান্তি বড়ুয়া বলেন, আমি সমস্যাটি শুনে সমাধানের উদ্যোগ নিয়েছিলাম। কিন্ত মিত্র সেন বড়ুয়ারা তাতে রাজি হয়নি। পরে পৌরসভাকে অবহিত করলে পৌর পুলিশ গিয়ে চলাচলের রাস্তা খুলে দেয়।
বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার বলেন, ঘটনাটি শুনেছি। তবে এখনো কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধ১২ লাখ টন পণ্য বোঝাই লাইটারেজ আটকা
পরবর্তী নিবন্ধমামলা বাতিল চেয়ে করা আবেদনের শুনানি ১০ নভেম্বর