ছয় মাস ধরে ধূলির যন্ত্রণা

বিটুমিনের দাম বাড়ায় বন্ধ কাজ জোরারগঞ্জ-আবুরহাট সড়ক

মীরসরাই প্রতিনিধি | শনিবার , ২৮ জানুয়ারি, ২০২৩ at ৭:৫৬ পূর্বাহ্ণ

বিটুমিনসহ সব নির্মাণ সামগ্রীর দাম বাড়ার কারণে সড়কের কাজ বন্ধ রেখেছেন ঠিকাদার। কার্পেটিং না করে মেগাডম ও বালি দিয়ে ৬ মাস ধরে ফেলে রাখায় ধুলাবালুতে চরম অতিষ্ঠ হয়ে উঠেছে মীরসরাইয়ের জোরারগঞ্জআবুরহাট সড়কের ৫ কিলোমিটার এলাকার বাসিন্দাসহ পথচারীরা।

 

স্থানীয়রা জানান, এই সড়কের আশপাশে বড় বা মাঝারি কোনো শিল্প প্রতিষ্ঠান না থাকার কারণে এখানকার বাতাস অনেকটাই বিশুদ্ধ ও নির্মল ছিল। তবে এখনকার বর্তমান চিত্র ভিন্ন রূপ নিয়েছে। ৬ মাস আগে জোরারগঞ্জ থেকে আবুরহাট পর্যন্ত সড়কটির কাজের দায়িত্ব ছিল স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি)। নতুন করে এ সড়কের দুই পাশ প্রশস্তকরণসহ ৫ কিলোমিটার সড়কের সংস্কার কাজ শুরু হয়।

চলতি বছরের ১০ জানুয়ারি সড়কটির কাজ শেষ করার কথা থাকলেও দীর্ঘদিন কাজ বন্ধ থাকায় সড়কটির ধুলাবালিতে অতিষ্ঠ হয়ে উঠেছেন এলাকার মানুষ। এ সড়ক দিয়ে প্রতিদিন শিক্ষার্থীসহ কয়েক হাজার মানুষ যাতায়াত করেন। যানবাহন চলাচলের ফলে ধুলাবালি বেড়ে যায় দ্বিগুণ।

স্থানীয় বাসিন্দা ডা. নুর নবী ও ব্যবসায়ী অসীম রায় বলেন, এ সড়কের কার্পেটিং না করে এভাবেই ঠিকাদার ফেলে রাখায় ধুলাবালিতে অতিষ্ট হয়ে উঠেছি। অটোরিকশা চালক নুর উদ্দিন বলেন, কংক্রিটে পড়ে কয়েকবার রিকশার চাকা পাংচার হওয়াসহ ধুলোর যন্ত্রণায় এই সড়কটি দিয়ে যাতায়াত করার কঠিন হয়ে পড়েছে।

জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম বলেন, জনদুর্ভোগের কারণে সড়কটির কাজ দ্রুত শেষ করার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষকে বার বার তাগিদ দিয়েও আমরা কোনো ফল পাইনি।

মীরসরাই উপজেলা প্রকৌশলী রনী সাহা বলেন, বিটুমিনসহ সব নির্মাণ সামগ্রীর দাম বাড়ার কারণে ঠিকাদার কাজ বন্ধ রেখেছে। তবে জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে ঠিকাদারকে দ্রুত কাজ শেষ করার জন্য বলা হয়েছে।

ঠিকাদার নুরুল হক মিজান বলেন, বিটুমিনের দাম তিনগুণ বাড়ায় দাম কমার অপেক্ষায় সড়কের কাজ বন্ধ রেখেছি। এখন আমার ৫০ লাখ টাকা ক্ষতি হলেও আগামী ১৫ দিনের মধ্যে কাজ শুরু করব।

পূর্ববর্তী নিবন্ধবইয়ে অধিকাংশ ভুল ১০ বছর আগের : শিক্ষামন্ত্রী
পরবর্তী নিবন্ধবিয়েতে কনের হাতে পিঁয়াজের তোড়া