ছিনতাইকারীর ১১ বছরের কারাদণ্ড তিনজন খালাস

নাছিরাবাদে যুবক হত্যা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৩ মে, ২০২২ at ৫:৫৭ পূর্বাহ্ণ

নগরীর খুলশী থানাধীন নাছিরাবাদ টিএনটি কলোনি এলাকায় জেদ্দা হাওলাদার নামের এক যুবককে হত্যার দায়ে নুরুল আলম নামের এক ছিনতাইকারী ১১ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ২ মাসের কারাদণ্ড দেওয়া হয়। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর তিন আসামিকে খালাস দেয়া হয়েছে। গতকাল চট্টগ্রামের ৪র্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূইয়ার আদালত এই রায় ঘোষণা করেন।

এ সময় কাঠগড়ায় হাজির ছিলেন নুরুল আলম। পরে আদালতের নির্দেশে তাকে কারাগারে পাঠানো হয়। আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ আজাদীকে বিষয়টি নিশ্চিত করে বলেন, রায়ের জন্য দিন ধার্য ছিল। এরই ধারাবাহিকতায় রায় ঘোষণা করা হয়েছে। রায়ে একজনকে ১১ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। মামলার অপর তিন আসামিকে খালাস দেয়া হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০১০ সালের ২২ নভেম্বর খুলশী থানার নাছিরাবাদ টিএনটি কলোনির সামনে ছিনতাই করতে গিয়ে জেদ্দা হাওলাদারকে ছুরিকাঘাত করেন আসামি নুরুল আলম। এতে মৃত্যু হয় জেদ্দা হাওলাদারের। এ ঘটনায় জেদ্দা হাওলাদারের পরিবারের পক্ষ থেকে খুলশী থানায় মামলাটি দায়ের করা হয়। পরবর্তীতে মামলাটি তদন্ত সাপেক্ষে নুরুলসহ চারজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয় পুলিশ। উক্ত চার্জশিটের ভিত্তিতেই আদালত তাদের বিরুদ্ধে বিচার শুরু করেন। পুরো বিচার পক্রিয়ায় মামলার বাদীসহ ১১ জন আদালতে হাজির হয়ে সাক্ষ্য দেন।

পূর্ববর্তী নিবন্ধসঙ্কট নিরসনে সহযোগিতার আশ্বাস তথ্যমন্ত্রীর
পরবর্তী নিবন্ধরোগী সেবায় নার্সের দায়িত্ব অনেক বেশি