চোরাই ও খোয়া যাওয়া ১৯১টি মোবাইল জব্দ, গ্রেপ্তার ৩

চকরিয়া শপিং কমপ্লেক্সে অভিযান

চকরিয়া প্রতিনিধি | শুক্রবার , ৩০ ডিসেম্বর, ২০২২ at ৪:৫৮ পূর্বাহ্ণ

দেশের বিভিন্নস্থান থেকে চুরি ও খোয়া যাওয়া মোবাইল বিকিকিনির হাট কক্সবাজারের চকরিয়া শপিং কমপ্লেক্সের একাধিক দোকানে ঝটিকা অভিযান চালিয়েছে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল। এ সময় তিনটি মোবাইল দোকান থেকে বিভিন্ন ব্র্যান্ডের ১৯১টি চোরাই ও খোয়া যাওয়া মোবাইল সেট জব্দ করা হয়। একইসাথে গ্রেপ্তার করা হয় তিনজনকে।

গোয়েন্দা পুলিশ (ডিবি) জানায়, অভিযানে জব্দকৃত ১৯১টি মোবাইল সেটের মধ্যে অনেক নামিদামী ব্রান্ডের মোবাইল সেটও রয়েছে। এগুলোর আনুমানিক বাজার মূল্য ২৮ লক্ষ ৬৫ হাজার টাকা। গোপন খবরের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার বিকেলে চকরিয়া পৌরশহরের বাণিজ্যিক কেন্দ্র চিরিঙ্গাস্থ চকরিয়া শপিং কমপ্লেক্সের নিচতলার একাধিক মোবাইল দোকানে এই অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। তন্মধ্যে লাইভ টেলিকম, লাইভ টেলিকম২ ও লাইভ টেলিকম৩ নামক তিনটি মোবাইলের দোকান থেকে এসব মোবাইল সেট জব্দ করা হয়। জব্দকৃত ১৯১ টি মোবাইলের মধ্যে ১০০ টি মোবাইলের আইএমইআই নম্বর যুক্ত রয়েছে এবং অন্য ৯১টির আইএমইআই নম্বর নেই।

গ্রেপ্তারকৃতরা হলেন, চকরিয়ার ফাসিয়াখালী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ভিলেজার পাড়ার মৃত রাজা মিয়ার ছেলে সাইফুল ইসলাম (৩০) ও শহিদুল ইসলাম (১৯) ও বরইতলী ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ডের বানিয়ারছড়া স্টেশন এলাকার শাহজাহানের ছেলে আবু তাহের (২০)

জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আহমেদসহ নাসির উদ্দিন মোহাম্মদ জানান, কারবারিদের যোগসাজসে দেশের বিভিন্ন প্রান্ত থেকে চুরি হওয়া এবং খোয়া যাওয়া দেশিবিদেশি নামিদামী ব্র্যান্ডের বিপুল পরিমাণ চোরাই মোবাইল সেট মজুদ রয়েছেএমন খবরে সাঁড়াশি অভিযান চালানো হয় চকরিয়া শপিং কমপ্লেক্সের একাধিক দোকানে। এ সময় তিনটি দোকানে মজুদকৃত এসব চোরাই ও খোয়া যাওয়া মোবাইল সেট জব্দ এবং তিনজনকে গ্রেপ্তার করা হয়।

ওসি আরো জানান, গ্রেপ্তারের পর তিনজনই স্বীকার করেছেন চোরাই মোবাইল কারবারিদের যোগসাজসে দীর্ঘদিন ধরে তারা মোবাইল ক্রয় বিক্রয় করে আসছিলেন। এই ঘটনায় রাতেই ডিবির উপপরিদর্শক (এসআই) জাহিদুল ইসলাম আরমান বাদী হয়ে

কক্সবাজার সদর মডেল থানায় মামলা রুজু করেছেন।

পূর্ববর্তী নিবন্ধপুষ্টি খাতে বাংলাদেশের অর্জন প্রশংসনীয়
পরবর্তী নিবন্ধকর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির সিবিএ নির্বাচন