চাম্বল ইউপি নির্বাচনে ভোটগ্রহণ চলছে

বাঁশখালী প্রতিনিধি | বুধবার , ১২ অক্টোবর, ২০২২ at ১:২২ অপরাহ্ণ

স্থগিত হওয়া বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে । বুধবার (১২ অক্টোবর) সকাল ৮টায় ভোট শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে দুপুর ১২টা পর্যন্ত সেখানে কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১০টি কেন্দ্রে মোট ২৫ হাজার ৫৯০ জন ভোটার রয়েছে। নির্বাচনে চেয়ারম্যান পদে মুজিবুল হক চৌধুরী (নৌকা) ও তিন স্বতন্ত্র প্রার্থী যথাক্রমে সাহেদা বেগম নুরী (চশমা), ফজলুল কাদের (আনারস) এবং মো. এরশাদুর রহমান (মোটরসাইকেল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সংরক্ষিত সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ৪৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে দায়িত্বরত রিটার্নিং অফিসার ও চট্টগ্রামের পাঁচলাইশ থানা নির্বাচন কর্মকর্তা রকর চাকমা জানান, চাম্বল ইউনিয়নের নির্বাচন সুষ্ঠু ভাবে চলছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

আওয়ামী লীগ সম‌র্থিত প্রার্থী মু‌জিবুল হক চৌধুরী ব‌লেন, স্নরণকা‌লের এ নির্বাচনে সুষ্ঠু ও শা‌ন্তিপুর্ণভা‌বে ভোটগ্রহন চল‌ছে, ভোটা‌ররা অনায়া‌সে ভোট দি‌চ্ছে। আশা রা‌খি শা‌ন্তিপূর্ণ ভো‌টে উন্নয়‌নের প্রতীক নৌকার বিজয় হ‌বে

নির্বাচনে আনারস প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী ফজলুল কাদের বলেন, বহিরাগতরা নির্বাচনের কেন্দ্রে এসেছেন। তাদের দেখে ভোটররা ভয়ে আছেন। তাদের সরানোর দাবি জানাচ্ছি। ফলাফল ঘোষণা না হওয়া পর্যন্ত বলা যাবে না নির্বাচন কতটুটু সুষ্ঠু হয়েছে। ভোট সুষ্ঠু হলে আমি নির্বাচিত হব।

নির্বাচনে দায়িত্ব পালন করা র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার তাহিয়াত আহমেদ বলেন, চাম্বল ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। সুষ্ঠুভাবে নির্বাচন শুরু করার জন্য যা যা দরকার সেই ব্যবস্থা করা হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে আমরা প্রস্তুতি রয়েছি।

বাঁশখালীর ১৪টি ইউনিয়নের নির্বাচন ১৫ জুন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও এক প্রার্থীর ইভিএম নিয়ে বিতর্কিত বক্তব্যের জেরে মামলা ও পরবর্তীতে চাম্বল ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত হয়। দ্বিতীয় তফসিলে ১৪ জুলাই হওয়ার কথা থাকলেও মামলা জটিলতায় নির্বাচন অনুষ্ঠিত হয়নি। পরে নির্বাচন কমিশন তৃতীয় তফসিলে ১২ অক্টোবর নির্বাচনের তারিখ ঘোষণা করেন।

পূর্ববর্তী নিবন্ধহঠাৎ কমেছে ফেসবুক ফলোয়ার
পরবর্তী নিবন্ধকর্ণফুলীতে জাহাজ ডুবি, ক্যাপ্টেনসহ ৫ জন নিখোঁজ