চান্দগাঁওয়ে চোরাই মোবাইল চোরচক্রের দুই সদস্য গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৩ ফেব্রুয়ারি, ২০২৩ at ৯:২৮ পূর্বাহ্ণ

নগরীর চান্দগাঁও এলাকায় অভিযান চালিয়ে চোরাই মোবাইলসহ চোরচক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগ। গতকাল বৃহস্পতিবার দুপুর ১টার দিকে চান্দগাঁওয়ের মৌলভী পুকুরপাড়স্থ ‘মা’ ব্যাটারি হাউস নামে একটি দোকান থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ১৫টি চোরাই মোবাইল উদ্ধার করা হয়েছে। মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপপুলিশ কমিশনার নিহাদ আদনান তাইয়ান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। গ্রেপ্তার দুইজন হলেন ,মিনহাজুল ইসলাম (৩২) ও মো. জয়নাল আবেদীন (৩৮)। এর মধ্যে মিনহাজুলের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার কানসাট ইউপি এলাকায়। আর জয়নালের বাড়ি নগরীর চান্দগাঁও থানার মোলভী পুকুর পাড় এলাকায়।

উপপুলিশ কমিশনার নিহাদ আদনান তাইয়ান বলেন, গোপন খবরের ভিত্তিতে মৌলভী পুকুরপাড়স্থ মা ব্যাটারি হাউসে অভিযান চালিয়ে চোরাই মোবাইল বেচাকেনার সঙ্গে জড়িত মিনহাজুল ইসলাম ও জয়নাল আবেদীনকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় তাদের থেকে অপ্পো ব্র্যান্ডের ৫টি, ভিভো ব্র্যান্ডের ৪টি, রিয়েলমি ব্র্যান্ডের ৪টি এবং স্যামসাং ব্র্যান্ডের ২টি এনড্রয়েড মোবাইল ফোন উদ্ধার করা হয়।

তিনি বলেন, চক্রের সদস্যরা বিভিন্ন জেলা থেকে চোরাই মোবাইলগুলো চট্টগ্রামে নিয়ে আসে। পরে নগরীর বিভিন্ন এলাকায় চোরাই মোবাইল ব্যবসায়ীদের কাছে বিক্রি করে। আইএমইআই নম্বর পরিবর্তন করে ফেলার কারণে উদ্ধারকৃত চোরাই মোবাইলগুলোর মালিকানা যাচাই কঠিন হয়ে পড়ে। তাদের বিরুদ্ধে চান্দগাঁও থানায় মামলা দায়ের করা হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধগোপালগঞ্জে গ্যাসভর্তি সিলিন্ডারসহ ট্রাক ‘ছিনতাই’
পরবর্তী নিবন্ধলোহাগাড়ায় রাতে দুই বাসে মুখোমুখি সংঘর্ষ, আহত ১৫