চাকরির জন্য চট্টগ্রামে আসা তরুণী দুই বখাটের কবলে

আজাদী প্রতিবেদন | শনিবার , ৪ জুন, ২০২২ at ৪:৫৪ পূর্বাহ্ণ

চাকরির আশায় কুমিল্লা থেকে চট্টগ্রাম নগরীতে এসে দুই বখাটের কবলে পড়েছিলেন এক তরুণী। বখাটেরা তাকে চাকরির আশ্বাস দিয়ে ধর্ষণের চেষ্টা করে। পুলিশ অভিযুক্ত দুই তরুণকে গ্রেপ্তার করেছে। গত বৃহস্পতিবার (২ জুন) বিকেলে নগরীর আকবর শাহ থানার উত্তর কাট্টলী টোল রোডে এ ঘটনা ঘটে বলে আকবর শাহ থানার ওসি ওয়ালী উদ্দীন আকবর আজাদীকে জানিয়েছেন। গ্রেপ্তার দু’জন হলজয় দাশ (২১) ও অপু দাশ (২১)। তারা আকবর শাহ থানার লতিফপুর এলাকার বাসিন্দা। আক্রান্ত তরুণীর বাড়ি কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলায়।

ওসি ওয়ালী উদ্দিন আকবর জানিয়েছেন, ওই তরুণী নগরীর অলংকার মোড়ে একটি পোশাক কারখানায় চাকরি করতেন। মাস দু’য়েক আগে তিনি চাকরি ছেড়ে কুমিল্লায় বাড়িতে চলে যান। সেখানে সৎ মায়ের অত্যাচারে টিকতে না পেরে বৃহস্পতিবার সকালে আবারও চট্টগ্রাম শহরে ফিরে আসেন। চাকরির আশায় আগের কারখানায় গিয়েও সুযোগ হয়নি। কারখানার সাবেক এক নারী সহকর্মীর বাসায় গিয়ে জানতে পারেন, তিনি বাসা ছেড়ে চলে গেছেন। তার কাছে তখন কুমিল্লায় ফিরে যাওয়ার টাকাও ছিল না। হতাশ তরুণী হাঁটতে হাঁটতে আকবর শাহ বেড়িবাঁধ এলাকায় যান। সেখানে দুই বখাটে তার পিছু নেয়। তরুণী তাদের চাকরির আশায় চট্টগ্রাম শহরে আসার কথা বলেন। একই সঙ্গে কারখানায় ঢুকতে না পেরে বিড়ম্বনার কথাও জানান। দুই যুবক তাকে চাকরি পাইয়ে দেয়ার কথা বলে টোল রোডে একটি ইটের ভাটার ভেতরে নিয়ে যায়। সেখানে তাকে ধর্ষণের চেষ্টা করে। তখন তরুণী চিৎকার দিয়ে ইটভাটা থেকে বেরিয়ে আসে। রাস্তায় এসে কান্না করতে করতে উপস্থিত লোকজনকে জানায়।

স্থানীয়দের থেকে খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে তরুণীর কাছ থেকে দুই বখাটের বিস্তারিত শুনে অভিযানে নামে। রাত সাড়ে ৮টার দিকে তাদের টোল রোড থেকে গ্রেপ্তার করা হয়। আক্রান্ত তরুণী তাদের ধর্ষণের চেষ্টাকারী হিসেবে শনাক্ত করেন। এরপর ওই তরুণী বাদী হয়ে আকবর শাহ থানায় দু’জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন বলে ওসি জানিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধচবি ছাত্রলীগের দুই নেতার ওপর হামলাকারী ২ সন্ত্রাসী গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধগাছের সাথে নিয়ন্ত্রণ হারা পাজেরোর ধাক্কা, নিহত ১