‘চলো চট্টগ্রামকে পরিচ্ছন্ন রাখি’ শিরোনামে পেনিনসুলার বিশ্ব পর্যটন দিবস উদযাপন

আজাদী অনলাইন | সোমবার , ২৭ সেপ্টেম্বর, ২০২১ at ৪:৪৮ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর বিলাসবহুল তারকা হোটেল দি পেনিনসুলা চিটাগং নিজ শহর পরিছন্ন কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব পর্যটন দিবস-২০২১ উদযাপন করেছে।

‘চলো চট্টগ্রামকে পরিচ্ছন্ন রাখি’ শিরোনামে আজ সোমবার (২৭ সেপ্টেম্বর) পর্যটন দিবসের কর্মসূচিতে সকাল ৬টা থেকে নগরীর জিইসি মোড়, পেনিনসুলা সংলগ্ন সড়ক ও ফুটপাত এবং আশেপাশের এলাকায় পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করে স্থানীয় জনসাধারণের মধ্যে নিজ শহর পরিচ্ছন্ন রাখতে সচেতনতা তৈরি করে টিম পেনিনসুলা।

এছাড়া পেনিনসুলার সর্বস্তরের কর্মকর্তাদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় সচেতনতামূলক বর্ণাঢ্য র‌্যালি।

চট্টগ্রাম নগরীর প্রাণকেন্দ্রে অন্যতম সেরা বিলাসবহুল হোটেল হিসেবে পেনিনসুলা চিটাগং গুরুত্বপূর্ণ অতিথিদের অনবদ্য আতিথেয়তা এবং চমৎকার সেবা প্রদানে এক ধাপ এগিয়ে রয়েছে। তাই বিশ্ব পর্যটন দিবসে নিজ শহরের সামাজিক ও পরিবেশগত উদ্যোগ ও সচেতনতা তৈরিতে কাজ করে যাচ্ছে হোটেলটি।

পরিচ্ছন্নতা অভিযানে হোটেল চত্বরের সামনে থেকে আশেপাশের এলাকা পরিষ্কারে অংশ নেন পেনিনসুলার বিভিন্ন বিভাগীয় প্রধান ও সর্বস্তরের কর্মকর্তাবৃন্দ।

এই সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দি পেনিনসুলা চিটাগং-এর ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা তাহসিন আরশাদ এবং জেনারেল ম্যানেজার সুমেধা গুণওয়ার্দানা।

পেনিনসুলা চিটাগং-এর চেয়ারম্যান মাহবুব-উর রহমান বলেন, “পেনিনসুলা সবসময় বাংলাদেশের পর্যটন শিল্পের অগ্রগতিতে অবদান রাখার পাশাপাশি সামাজিক মূল্যবোধ ও দায়িত্ব পালনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় প্রতি বছর চট্টগ্রামের সামাজিক মূল্যবোধ রক্ষা এবং দেশের প্রতিটি নাগরিকের মধ্যে সচেতনতা তৈরির জন্য বিভিন্ন কর্মসূচি পালন করে পেনিনসুলা।”

দেশের পর্যটন খাতের উন্নয়ন ও সম্ভাবনায় স্বনামধন্য ব্র্যান্ড পেনিনসুলা সবসময় নিরাপদ ও পরিচ্ছন্ন পরিবেশের জন্য দেশ ছাড়িয়ে বহির্বিশ্বেও পরিচিত।

পূর্ববর্তী নিবন্ধএসএসসি পরীক্ষা শুরু ১৪ নভেম্বর, এইচএসসি ২ ডিসেম্বর থেকে
পরবর্তী নিবন্ধটেকনাফে অস্ত্র-গুলি-ইয়াবা সহ আটক ৩