চবি সাংবাদিক সমিতির ইফতার মাহফিল

| সোমবার , ১ এপ্রিল, ২০২৪ at ১০:৪৮ পূর্বাহ্ণ

পবিত্র মাহে রমজান উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে অংশগ্রহণ করেছে বিশ্ববিদ্যালয়ের প্রায় সব রাজনৈতিক, সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠন। গতকাল রোববার বিকেল ৫টা থেকে নগরের জিইসিতে একটি রেস্টুরেন্টে এ আয়োজন করা হয়। চবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক রোকনুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাংবাদিক সমিতি সভাপতি মোহাম্মদ আজহার। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. মো. আবু তাহের। খবর বাংলানিউজের।

এছাড়া অতিথি ছিলেন চবি উপউপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে এবং উপউপাচার্য (প্রশাসনিক) অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল হক, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাউদ্দিন মো. রেজা এবং সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, প্রাণীবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ মনজুরুল কিবরীয়া এবং যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক সভাপতি ড. শহীদুল হক।

চবি উপাচার্য অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, রমজান ত্যাগের মাস, ধৈর্যের মাস। আমরা রমজানের মাধ্যমে তাকওয়া অর্জন করতে পারলেই সত্য ও ন্যায়ের পথে যেতে পারবো। আমাদের ভুলভ্রান্তি দেখিয়ে দিলে তা শুধরে নিতে পারবো। এ মাস থেকে শিক্ষা নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।

স্বাগত বক্তব্যে চবিসাসের সহসভাপতি আহমেদ জুনাইদ বলেন, চবি সাংবাদিক সমিতি বিশ্ববিদ্যালয়ের সকল ন্যায় ও শিক্ষার্থীদের ন্যায্য অধিকার আদায়ে সবসময় কলম হাতে লড়ে গেছে। অনেকেই এই সংগঠনকে বিতর্কিত করতে, দমিয়ে দিতে বারবার চেষ্টা করেছে। কিন্তু এই সংগঠন বিশ্ববিদ্যালয়ের একটি গুরুত্বপূর্ণ স্টেকহোল্ডার হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

রমজানের শিক্ষা : বিশ্ববিদ্যালয়ের প্রতি আমাদের দায়বদ্ধতা’ বিষয়ক আলোচনায় সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. শহীদুল হক বলেন, সাংবাদিকতা করার সময় আমরা যেন মিথ্যার আশ্রয় না নিই, এটাই আমাদের দায়বদ্ধতা। কারণ, আল্লাহতায়ালা আমাদেরকে সত্য ও ন্যায়ের পথে চলতে বলেছেন। তাছাড়া সাংবাদিকতায় আরও একটা বিষয় আছে, সেটা হলো ধৈর্য। সাংবাদিকতায় ধৈর্য ধারণ করতে হবে। কারণ এটা ধৈর্যের পেশা। মহানবীর (সা.) আদর্শ মতো ধৈর্য্য নিয়ে ন্যায় ও বস্তুনিষ্ঠভাবে আমরা সাংবাদিকতা করবো। এ সময় আরো উপস্থিত ছিলেন ড. খাইরুল ইসলাম, . শীপক কৃষ্ণ দেব নাথ, . হেলাল উদ্দীন, সহযোগী অধ্যাপক শাহাব উদ্দিন নিপু, . সজীব ঘোষ, সহকারী প্রক্টর নাজেমুল আলম মুরাদ, রোকন উদ্দিন ও আব্দুল মান্নান, অধ্যাপক রেজাউল করিম প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধফটিকছড়িতে অবৈধ দুই স’মিল বন্ধের পর গাছ জব্দ
পরবর্তী নিবন্ধহলমার্ক: রায় শুনে পালিয়ে যাওয়া জামালউদ্দিনের আত্মসমর্পণ