চবি ম্যানেজমেন্ট বিভাগের সুবর্ণজয়ন্তীর বর্ণাঢ্য উদ্বোধন

| রবিবার , ৫ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:৩৮ পূর্বাহ্ণ

আনন্দ উচ্ছ্বাসে ম্যানেজমেন্ট পঞ্চাশে’ এ প্রতিপাদ্যকে ধারণ করে বিপুল উৎসাহউদ্দীপনা ও বর্ণাঢ্য আয়োজনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের ৫০ বছর পূর্তি সুবর্ণজয়ন্তী উৎসব দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে গতকাল শনিবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও নগরীর কিং অব চিটাগাংয়ে অনুষ্ঠিত হয়েছে। এদিন নবীনপ্রবীণের পদচারণায় মুখরিত হয় চবি ম্যানেজমেন্ট বিভাগ তথা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসএ যেন এক অন্যরকম মিলনমেলা। এ উপলক্ষে চবি কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি ছিলেন চবি উপউপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে ও চবি ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর হেলাল উদ্দিন নিজামী।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য দেন, ইউজিসির সাবেক চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান, ইউজিসির সদস্য প্রফেসর ড. মোহাম্মদ আবু তাহের, আইআইইউসির উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ, বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেব, ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আবদুল্লাহ মামুন এবং চবি ম্যানেজমেন্ট বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর ড. জাহেদ হোছাইন সিকদার, প্রফেসর এ এন আর এম বোরহান উদ্দিন, প্রফেসর ড. আবদুল আউয়াল খান ও প্রফেসর ড. মো. ফসিউল আলম।

সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক দ্যা পূর্বকোণ লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, উদযাপন কমিটির প্রধান সমন্বয়ক চবি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি প্রফেসর আবু মুহাম্মদ আতিকুর রহমান। সুবর্ণজয়ন্তী উৎসবের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য দেন, উদযাপন কমিটির সদস্যসচিব প্রফেসর ড. মুহাম্মদ মুয়াজ্জম হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রফেসর ড. মোহাম্মদ হারিসুর রহমান হাওলাদার ও সহকারী অধ্যাপক সেতু রঞ্জন বিশ্বাস। জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান সূচিত হয়। শুরুতে বিভিন্ন ধর্মগ্রন্থ থেকে পাঠ করা হয় এবং বিগতদিনে মৃত্যুবরণকারী বিভাগের শিক্ষক, কর্মকর্তাকর্মচারীদের স্মরণে দাঁড়িয়ে একমিনিট নিরবতা পালন করা হয়।

উপাচার্য বলেন, চবি ব্যবসায় প্রশাসন অনুষদের অন্তর্গত ম্যানেজমেন্ট বিভাগ অন্যতম একটি সমৃদ্ধ বিভাগ। এ বিভাগটি ৫০ বছর অতিক্রম করে আজ সুবর্ণজয়ন্তী উৎসব উদযাপন করছে। দীর্ঘ পথ পরিক্রমায় এ বিভাগের প্রতিথযশা শিক্ষকবৃন্দ নিরবচ্ছিন্নভাবে জ্ঞান বিতরণের মাধ্যমে বিগত ৫০ বছরে দেশে আলোকিত মানবসম্পদ উৎপাদনের পাশাপাশি উদ্যোক্তা সৃষ্টি এবং এক্সিকিউটিভ তৈরিতে অসামান্য ভূমিকা রেখে চলেছেন। চবি ম্যানেজমেন্ট বিভাগের ৫০ বছর পূর্তি উপলক্ষে উপাচার্য অতিথিদের সাথে নিয়ে বেলুনফেস্টুন উড়িয়ে সুবর্ণজয়ন্তী উৎসবের উদ্বোধন করেন। বিভিন্ন ব্যাচের নবীনপ্রবীণ শিক্ষার্থীরা চবি ‘স্মরণ’ চত্বর থেকে রংবেরঙের ব্যানার, ফেস্টুন এবং বাদ্যযন্ত্র নিয়ে বর্ণাঢ্য র‌্যালিতে অংশগ্রহণ করেন। দিনব্যাপি কর্মসূচির মধ্যে ছিলআনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা, স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাফল ড্র ইত্যাদি। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবিএনপি-জামাত দেশের অগ্রযাত্রাকে ব্যাহত করার জন্য ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে ক্যান্সার কেন্দ্র গড়তে অ্যাপোলোর সাথে ইমপেরিয়াল যৌথভাবে কাজ করছে