চন্দনাইশে ঝুলন্ত অবস্থায় বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

চন্দনাইশ প্রতিনিধি | রবিবার , ৭ নভেম্বর, ২০২১ at ৭:২৩ অপরাহ্ণ

চন্দনাইশে ঝুলন্ত অবস্থায় ৬৩ বছরের এক বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে থানা পুলিশ। তার নাম আবুল কাশেম (প্রকাশ কাসেম ফকির)। তিনি পটিয়া উপজেলার রশিবাদ এলাকার মৃত ফজল আহমদের পুত্র।

আজ রবিবার (৭ নভেম্বর) সকালে চন্দনাইশ পৌরসভার খানহাট বাজারস্থ একটি ভাড়া বাসা থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

স্থানীয়ভাবে জানা যায়, নিহত কাসেম ফকির ব্যাচেলর অবস্থায় দীর্ঘ ২ থেকে আড়াই বছর ধরে খানহাটস্থ গফুর সওদাগর মার্কেটের দ্বিতীয় তলার একটি কক্ষ ভাড়া নিয়ে বসবাস করছিলেন। ব্যক্তিগত জীবনে তিনি অবিবাহিত ছিলেন। তিনি বিভিন্ন মাজারে মাজারে ঘুরে বেড়াতেন এবং লোহাগাড়ার পদুয়া পেঠান শাহ’র মাজারের ওরশের সময় বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে টাকা উত্তোলন করতেন।

সর্বশেষ আজ রবিবার সকালে মার্কেট এলাকায় দূর্গদ্ধ পাওয়ায় ব্যবসায়ীরা চন্দনাইশ থানা পুলিশে খবর দেন। পরে চন্দনাইশ থানার এসআই মো. হাসান উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ ওই মার্কেটের দ্বিতীয় তলার ভাড়া বাসার দরজা ভেঙে ঝূলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করে।

এসআই হাসান উদ্দিন সাংবাদিকদের বলেন, “নিহত কাসেম ফকির নামে ওই ব্যক্তি খানহাটের গফুর সওদাগর মার্কেটের একটি কক্ষ ভাড়া নিয়ে বসবাস করে আসছিলেন। স্থানীয়দের সাথে আলাপ করে জানতে পারি গত ১ সপ্তাহ পূর্বে তিনি শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন। ওই সময় তার এক সৎ ভাই তাকে নিতে আসলেও তিনি যাননি।”

অবশেষে তিনি মানসিক ভারসাম্য হারিয়ে ওই ভাড়া বাসায় বিগত ৫/৬ দিন পূর্বে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি। তার মরদেহটি অর্ধগলিত অবস্থায় ছিল।

এ ব্যাপারে চন্দনাইশ থানায় একটি অপমৃত্যু মামলা রেকর্ড করে মরদেহটি স্বজনদের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে বলেও জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফ পল্লী বিদ্যুৎ কর্মচারীদের উপর হামলায় গ্রেফতার ১
পরবর্তী নিবন্ধঅবৈধ সম্পদ অর্জন মামলায় ওসি প্রদীপ-স্ত্রীর বিচার শুরু