চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ঢাবির ভর্তি পরীক্ষা শুরু

| শনিবার , ৬ মে, ২০২৩ at ১২:১৩ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) উপকেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) কলা আইন ও সামাজিক বিজ্ঞান ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলছে। শনিবার (৬ মে) বেলা ১১টা থেকে ভর্তি পরীক্ষা শুরু হয়। চলবে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত।

এবারের ঢাবির ভর্তি পরীক্ষায় ৬০ নম্বরের এমসিকিউ এবং ৪০ নম্বরের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এমসিকিউ পরীক্ষার জন্য ৪৫ মিনিট এবং লিখিত পরীক্ষার জন্য ৪৫ মিনিট বরাদ্দ থাকবে। পাশাপাশি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ফলাফলের (জিপিএ) ওপর ২০ নম্বর নির্ধারণ হয়েছে।

ভর্তি পরীক্ষায় যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন আছে। পাশাপাশি শিক্ষার্থীদের যাতায়াতের ভোগান্তি এড়াতে ৮ জোড়া শাটল ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন বিএনসিসি, রোভার স্কাউট এবং বিভিন্ন জেলা স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশন ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের সহায়তা করছে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. নূরুল আজিম সিকদার বলেন, এটি ঢাবির প্রথম ভর্তি পরীক্ষা। পরীক্ষা সুন্দর ভাবেই চলমান আছে। শিক্ষার্থীদের যেন কোনো ভোগান্তি না হয় সে বিষয়ে আমাদের সর্বোচ্চ নজরদারি আছে।

পূর্ববর্তী নিবন্ধবীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা
পরবর্তী নিবন্ধসংসদ ভবন লেকে মাছ ধরা কার্যক্রমের উদ্বোধন