চট্টগ্রাম প্রেস ক্লাবের নেতৃত্বে পুনরায় আব্বাস-ফরিদ

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১ জানুয়ারি, ২০২১ at ৬:১০ পূর্বাহ্ণ

ঐতিহ্যবাহী চট্টগ্রাম প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি পদে আলহাজ্ব আলী আব্বাস এবং সাধারণ সম্পাদক পদে চৌধুরী ফরিদ পুনরায় নির্বাচিত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ক্লাবের দ্বিতীয় তলায় এস রহমান হলে একটানা ভোট গ্রহণ শেষে রাতে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ওমর কায়সারসহ কমিশনের অন্যান্য সদস্যরা। নির্বাচনে ১৫টি পদের বিপরীতে ৩১ জন প্রার্থী অংশ নেন।
নির্বাচনে সভাপতি পদে আলী আব্বাস ১৬৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন রিয়াজ হায়দার চৌধুরী। সাধারণ সম্পাদক পদে চৌধুরী ফরিদ ১৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন মহসিন কাজী। সিনিয়র সহ-সভাপতি পদে ১৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সালাহ উদ্দীন রেজা, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন খোরশেদ আলম। এদিকে ১০৫ ভোট পেয়ে সহ সভাপতি নির্বাচিত হয়েছেন স ম ইব্রাহিম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন নিরুপম দাশগুপ্ত। যুগ্ম সম্পাদক পদে ১৩৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নজরুল ইসলাম, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আলমগীর সবুজ।
অর্থ সম্পাদক নির্বাচিত হয়েছেন রাশেদ মাহমুদ। তিনি পেয়েছেন ১৪৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন ফারুক তাহের। সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হয়েছেন নাসির উদ্দীন হায়দার। তিনি পেয়েছেন ১১৫ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন রূপম চক্রবর্তী। ক্রীড়া সম্পাদক পদে ১৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন দেবাশীষ বড়ুয়া দেবু, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন রুবেল খান।
গ্রন্থাগার সম্পাদক পদে ১১৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মিন্টু চৌধুরী, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন শহীদুল ইসলাম। আপ্যায়ন সম্পাদক পদে ১৬০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আইয়ুব আলী, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন কামাল উদ্দীন খোকন। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ১৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আলীউর রাহমান, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন প্রণব বড়ুয়া অর্ণব।
৪টি সদস্য পদে নির্বাচিত হয়েছেন শহীদুল্লাহ শাহরিয়ার (১৪৩ ভোট), মোয়াজ্জেমুল হক (১৩১ ভোট), দেবদুলাল ভৌমিক (১৩০ ভোট), মনজুর কাদের মনজু (১০৫ ভোট)।

পূর্ববর্তী নিবন্ধরাস্তায় নেমে উচ্ছৃংখল যুবকদের ধরলেন সিএমপি কমিশনার
পরবর্তী নিবন্ধ১৪৪ দেশ ঘোরা বিশ্ব পরিব্রাজক নাজমুন চট্টগ্রামে