চট্টগ্রাম চেম্বারের ভর্তুকিমূল্যে পণ্য বিক্রি কার্যক্রম উদ্বোধন

| বৃহস্পতিবার , ২৩ মার্চ, ২০২৩ at ৬:৪৬ পূর্বাহ্ণ

পবিত্র রমজান মাস উপলক্ষে স্বল্প আয়ের মানুষের জন্য ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রয় কার্যক্রম শুরু করেছে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি। ২২ মার্চ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের সম্মুখে কার্যক্রমের উদ্বোধন করেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম। এসময় উপস্থিত ছিলেন চেম্বারের সহসভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর, পরিচালকবৃন্দ মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), জহিরুল ইসলাম চৌধুরী, অঞ্জন শেখর দাশ, মো. রকিবুর রহমান, মো. ইফতেখার ফয়সাল, তানভীর মোস্তফা চৌধুরী ও মোহাম্মদ নাসিরুল আলম ।

উদ্বোধনকালে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, করোনা পরবর্তী রাশিয়াইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বে খাদ্য সরবরাহে সাপ্লাইচেইন বিঘ্নিত হয়েছে। ফলে বিভিন্ন দেশে দেখা দিয়েছে খাদ্য সংকট। কিন্তু প্রধানমন্ত্রীর দূরদর্শী প্রচেষ্টায় খাদ্য সরবরাহ নিশ্চিত রাখার জন্য আন্তর্জাতিক সংকটের মধ্যেও এলসি খোলার অনুমতি দিয়েছেন। ফলে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ চেইন স্বাভাবিক রয়েছে। আসন্ন রমজানকে সামনে রেখে চিটাগাং চেম্বারের ঐতিহ্য হিসেবে প্রতিবারের মত এবারও ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রয় করা হচ্ছে। চলমান মূল্যস্ফীতির মধ্যেও পবিত্র রমজান মাসে সাধারণ জনগণ যাতে সাশ্রয়ী মূল্যে নিত্যপণ্য কিনতে পারে সেজন্য সমাজের বিত্তবান ও বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহবান জানান। তিনি রমজানে ভোগ্যপণ্যের সরবরাহ স্বাভাবিক রাখার জন্য প্রত্যেককে একবারে না কিনে চাহিদানুযায়ী ভাগ করে ক্রয় করার উপর গুরুত্বারোপ করেন। এছাড়া পণ্যের অতিরিক্ত মজুদ ও মুনাফা না করে দ্রব্যমূল্য প্রদর্শনের মাধ্যমে বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানান।

উল্লেখ্য, প্রতি কেজি আতপ ও সিদ্ধ চাল ৩৫ টাকা এবং চিনি ৬০ টাকা দরে বিক্রয় করা হচ্ছে এবং প্রত্যেক ক্রেতা একদিনে নির্ধারিত ওজনের পণ্য ক্রয় করতে পারবেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধ‎উপকূলের মানুষের সুপেয় পানির অধিকার নিশ্চিত করতে হবে
পরবর্তী নিবন্ধবিজিসি ট্রাস্ট ভার্সিটির আইকিউএসির কর্মশালা