চট্টগ্রামে পাঁচ মাসে সর্বোচ্চ সংক্রমণ

শনাক্ত আরো ২৯১

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১ ডিসেম্বর, ২০২০ at ৬:২১ পূর্বাহ্ণ

চট্টগ্রামে ১ হাজার ৪০৪ টি নমুনা পরীক্ষায় রোববার নতুন করে আরো ২৯১ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। পরীক্ষাকৃত নমুনায় ২০.৭২ শতাংশের পজিটিভ শনাক্ত হয়েছে এদিন। শনাক্তের এ সংখ্যা ও হার গত ৫ মাসে সর্বোচ্চ। নতুন শনাক্ত ২৯১ জনসহ চট্টগ্রামে করোনা সংক্রমিত শনাক্তের সংখ্যা ২৫ হাজার ছাড়াল। রোববার (২৯ নভেম্বর) পর্যন্ত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ১৩৫ জনে। শেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তদের মাঝে আরো ১ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। এ নিয়ে আক্রান্তদের মাঝে ৩১৯ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, রোববারের ১ হাজার ৪০৪টিসহ এ পর্যন্ত মোট ১ লাখ ৬৪ হাজার ৪৬৭টি নমুনা পরীক্ষা হয়েছে চট্টগ্রামে। এর মধ্যে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ২৫ হাজার ১৩৫ জনের। হিসেবে চট্টগ্রামে করোনা শনাক্তের গড় হার ১৫.২৮ শতাংশ। নতুন ৪৬৫ জনসহ এ পর্যন্ত ২২ হাজার ২৯৪ জন রোগী সুস্থ হয়েছেন বলেও জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। হিসেবে আক্রান্তদের ৮৮.৬৯ শতাংশ সুস্থ হয়ে উঠেছেন।
রোববার চট্টগ্রামে করোনা শনাক্ত ২৯১ জনের মধ্যে ২৫৫ জন মহানগরীর এবং ৩৬ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আজাদীকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পূর্ববর্তী নিবন্ধতিন কোটি ডোজ টিকা বিনামূল্যে দেবে সরকার
পরবর্তী নিবন্ধদেশে ১২ সপ্তাহের মধ্যে সর্বাধিক শনাক্ত