চট্টগ্রামে নতুন ৭ জনের করোনা শনাক্ত

আজাদী অনলাইন | বৃহস্পতিবার , ১ সেপ্টেম্বর, ২০২২ at ২:১৮ অপরাহ্ণ

চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন ৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ৩ দশমিক ৬৮ শতাংশ। চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত আজকের প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর আট ল্যাবরেটরি এবং এন্টিজেন টেস্টে বুধবার ১৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্ত ৭ জনের মধ্যে শহরের বাসিন্দা ৬ জন ও লোহাগাড়া উপজেলার একজন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ২৮ হাজার ৭৪২ জনে।

এর মধ্যে শহরের বাসিন্দা ৯৩ হাজার ৮৫০ জন এবং গ্রামের ৩৪ হাজার ৮৯২ জন। গতকাল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শহর ও গ্রামে কেউ মারা যাননি। ফলে মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জনই হয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৭ জন ও গ্রামের ৬৩০ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, সরকারি পরীক্ষাগার চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল (চমেকহা) ল্যাবে ৩১ জনের নমুনায় শহরের ৩ ও গ্রামের একজনের দেহে ভাইরাসের অস্তিত্ব মিলে। ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২০ এবং আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএলে ২ টি নমুনা পরীক্ষা করলে ২২ টিরই নেগেটিভ রেজাল্ট আসে। নমুনা সংগ্রহের বিভিন্ন কেন্দ্রে ১১ জনের এন্টিজেন টেস্ট করা হলে একজনও আক্রান্ত নন বলে জানানো হয়।

পূর্ববর্তী নিবন্ধজামিন পেলেন মির্জা ফখরুল ও আমীর খসরু
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে বিএনপির বিরুদ্ধে চার মামলা, আসামি ৩৯৮