চট্টগ্রামে আরো দুই ডেঙ্গু রোগীর মৃত্যু

নতুন শনাক্ত ৩০ জন

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৭ ডিসেম্বর, ২০২২ at ৭:২৮ পূর্বাহ্ণ

ডেঙ্গু আক্রান্ত আরো দুই রোগীর মৃত্যু হয়েছে চট্টগ্রামে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল এই দুই রোগীর মৃত্যু হয়। দুইজনের একজন ২১ বছর বয়সী সাবরিনা সুলতানা।

নগরীর সদরঘাট এলাকার বাসিন্দা সাবরিনাকে গত ২২ ডিসেম্বর হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় গতকাল হাসপাতালেই তার মৃত্যু হয়। আব্দুল গণি নামে ৯০ বছরের অপর রোগীর বাসা বাকলিয়া এলাকায়। ২৪ ডিসেম্বর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালেই তার মৃত্যু হয়েছে। চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

এ নিয়ে চলতি মৌসুমে ডেঙ্গু আক্রান্তদের মাঝে ৪০ জনের মৃত্যুর তথ্য জানাল সিভিল সার্জন কার্যালয়। মারা যাওয়া ৪০ জনের মধ্যে ১৪ জন পুরুষ। আর নারী ও শিশু মারা গেছে ১৩ জন করে। চলতি মৌসুমে ডেঙ্গুতে সবচেয়ে বেশি

মৃত্যু হয়েছে গত নভেম্বরে। নভেম্বর এক মাসেই ১৯ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, শেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও ৩০ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৩৯৭ জনে। চলতি মৌসুমে সবচেয়ে বেশি ডেঙ্গু রোগী শনাক্ত হয় নভেম্বরে। নভেম্বর এক মাসেই ২ হাজার ৭ জন রোগী শনাক্ত হয় চট্টগ্রামে। তবে ডিসেম্বরে আক্রান্তের এ সংখ্যা অনেকটাই কমেছে। ডিসেম্বরের ২৬ তারিখ পর্যন্ত শনাক্ত হয়েছে ৭১৪ জন।

পূর্ববর্তী নিবন্ধ৪০ ঘণ্টা পর দাফন করা হলো সেই বাবার লাশ
পরবর্তী নিবন্ধকমিটি শিগগিরই, সংক্ষিপ্ত তালিকায় আছেন যারা