চট্টগ্রামে আরও ৭৭ জন করোনায় আক্রান্ত

দেশে নতুন শনাক্ত ৮৭৯, মৃত্যু ৮

| বুধবার , ২০ জুলাই, ২০২২ at ৬:১৪ পূর্বাহ্ণ

চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন ৭৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ১৮ দশমিক ৪২ শতাংশ। এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে শহর ও গ্রামে কোনো রোগীর মৃত্যুর সংবাদ পাওয়া যায়নি। খবর বাসসের।

চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত গতকালের প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর দশ ল্যাবরেটরি এবং এন্টিজেন টেস্টে গত সোমবার ৪১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্ত ৭৭ জনের মধ্যে শহরের বাসিন্দা ৭২ জন ও চার উপজেলার ৫ জন। উপজেলার ৫ জনের মধ্যে হাটহাজারীতে ২ জন, মিরসরাই, রাউজান ও আনোয়ারায় একজন করে রয়েছেন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ২৮ হাজার ১৫৬ জনে। এর মধ্যে শহরের বাসিন্দা ৯৩ হাজার ৪১২ জন এবং গ্রামের ৩৪ হাজার ৭৪৪ জন। সোমবার করোনাভাইরাসে আক্রান্ত কেউ মারা যাননি। ফলে মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৬ জন রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৬ জন ও গ্রামের ৬৩০ জন।

এদিকে বিডিনিউজ জানায়, সারাদেশে এক দিনে শনাক্ত কোভিড রোগীর সংখ্যা হাজারের নিচে নেমেছে, তবে বেড়েছে মৃত্যু। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গতকাল মঙ্গলবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৯৯ জনের নমুনা পরীক্ষা করে ৮৭৯ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, মৃত্যু হয়েছে ৮ জনের। নতুন শনাক্ত রোগীদের নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৯৮ হাজার ২৯১ জন। আর মৃতের সংখ্যা বেড়ে ২৯ হাজার ২৪৯ জনে দাঁড়িয়েছে। দেশের ৬৪ জেলার মধ্যে ৬৩ জেলাতেই গত এক দিনে নতুন রোগী ধরা পড়েছে।

পূর্ববর্তী নিবন্ধতলোয়ার-রাইফেল বিতর্কে সিইসির অনুতাপ, সিইসির দোষারোপ
পরবর্তী নিবন্ধসিএমপির নতুন কমিশনারের সাথে আঞ্জুমান মুফিদুল ইসলাম নেতৃবৃন্দের সাক্ষাৎ