চট্টগ্রামে আরও ৪ মৃত্যু

নতুন শনাক্ত ২২২

আজাদী প্রতিবেদন | শনিবার , ১৯ জুন, ২০২১ at ৫:৩৫ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় মহামারি করোনার আঘাতে আরও চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে তিনজন নগরীর ও একজন উপজেলার বাসিন্দা। গত বছরের ৩ এপ্রিল থেকে এ পর্যন্ত চট্টগ্রামে ৬৫৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নগরীর বাসিন্দা ৪৫৮ জন ও উপজেলার ১৯৬ জন। সিভিল সার্জন অফিস জানায়, চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ১৫১ টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে ২২২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। যার মধ্যে ১৩৪ জন নগরীর ও উপজেলার ৮৮ জন। চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত হয়েছে ৫৫ হাজার ৬৮৮ জন। এর মধ্যে নগরীর ৪৩ হাজার ৯৪২ জন ও উপজেলার ১১ হাজার ৭৪৬ জন।
সিভিল সার্জন অফিস সূত্র জানায়, গত ২৪ ঘন্টায় উপজেলা ভিত্তিক পজিটিভ তালিকায় শীর্ষে রয়েছে সীতাকুণ্ড। এ উপজেলায় ১৬ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। এর পরে ১৫ জন নিয়ে রয়েছে ফটিকছড়ি। হাটহাজারীতে ১৪ জন, আনোয়ারাতে ১০ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। রাঙ্গুনিয়াতে ৯ জন, মীরসরাইয়ে ৮ জন, রাউজানে ৭ জন, বাঁশখালীতে ৪ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। এছাড়া লোহাগাড়াতে ২ জন, চন্দনাইশ ও সাতকানিয়াতে ১ জন করে পজিটিভ শনাক্ত হয়েছেন।
সিভিল সার্জন অফিস সূত্র আরও জানায়, গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৪২ টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে নগরীর ২৩ জন ও উপজেলার ২৯ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। বিআইটিআইড চট্টগ্রামে ৪৭০ টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে নগরীর ২৯ জন ও উপজেলার ৩১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজে ৩৮ টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে নগরীর ১৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটিতে ১৭৪টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে নগরীর ১৭ জন ও উপজেলার ১৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। কঙবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ১৯ টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে উপজেলার ২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। ইমপেরিয়াল হাসপাতালে ৫৬ টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে নগরীর ৫ জন ও উপজেলার ৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। শেভরণে ১৪৬ টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে নগরীর ১০ জন ও উপজেলার ১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ২৪ টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে নগরীর ৪ জন ও উপজেলার ৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। আরটিআরএল’এতে ৪৪ টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে নগরীর ১৮ জন ও উপজেলার ৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। মেডিকেল সেন্টার হাসপাতালে ১৪ জনের নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে নগরীর ৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। এপিক হেলথ কেয়ারে ২৪ টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে নগরীর ১০ জন ও উপজেলার ২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি গতকাল শুক্রবার আজাদীকে বিষয়টি নিশ্চিত করেন।

পূর্ববর্তী নিবন্ধচীনা টিকাদান শুরু আজ
পরবর্তী নিবন্ধখোঁজ মিলেছে আবু ত্ব-হা আদনানের