চট্টগ্রামে আরও ৪ জনের মৃত্যু

নতুন শনাক্ত ১৫৫

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৭ মে, ২০২১ at ৪:৫৩ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ২ জন নগরীর এবং ২ জন উপেজলার বাসিন্দা। গত বছরের ৩ এপ্রিল থেকে এ পর্যন্ত চট্টগ্রামে করোনায় মোট ৫৪৯ জন মৃত্যুবরণ করেছেন।
এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৪ জনের মৃত্যুর পাশাপাশি নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৫৫ জন। ১ হাজার ৬৫টি নমুনা পরীক্ষায় এ ১৫৫ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত ১৫৫ জনসহ চট্টগ্রামে করোনা সংক্রমিত শনাক্তের সংখ্যা দাঁড়িযেছে ৫০ হাজার ৭৭৫ জনে। এর মধ্যে মহানগরীর বাসিন্দা ৪০ হাজার ৬৬৯ জন ও এবং উপজেলার বাসিন্দা ১০ হাজার ১০৬ জন। আক্রান্তদের মাঝে এ পর্যন্ত ৫৪৯ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে। এর মধ্যে মহানগরীর ৪০৬ জন ও উপজেলার বাসিন্দা ১৪৩ জন।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৫টিসহ এ পর্যন্ত মোট ৪ লাখ ৪১ হাজার ৩৭৮টি নমুনা পরীক্ষা হয়েছে চট্টগ্রামে। এর মধ্যে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে ৫০ হাজার ৭৭৫ জনের। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা শনাক্ত ১৫৫ জনের মধ্যে ১২০ জন নগরী ও ৩৫ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৫টি নমুনা পরীক্ষা হয়েছে চট্টগ্রামে। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০০ নমুনা পরীক্ষা করা হয়। যার মধ্যে নগরীর ৩১ জন ও উপজেলার ১৬ জনের পজেটিভ শনাক্ত হয়েছে। বিআইটিআইডির ৩১৯টি নমুনা পরীক্ষায় নগরীর ১৬ জন ও জেলার ৭ জনের পজেটিভ শনাক্ত হয়েছে।
চট্টগ্রাম মেডিকেল কলেজে ৬৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে নগরীর ৮ জন এবং উপজেলার ৫ জনের পজেটিভ শনাক্ত হয়েছে। চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটিতে ১৭৮টি নমুনা পরীক্ষায় নগরীর ২০ জনের পজেটিভ শনাক্ত হয়েছে। কঙবাজার মেডিকেল কলেজে ৬টি নমুনা পরীক্ষায় একজনেরও পজেটিভ শনাক্ত হয়নি। ইমপেরিয়াল হাসপাতালে ৫৩টি নমুনা পরীক্ষায় নগরীর ১৬ জনের পজেটিভ শনাক্ত হয়েছে।
শেভরণে ১৭১টি নমুনা পরীক্ষায় নগরীর ৭ জন এবং উপজেলার ২ জনের পজেটিভ শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ২৬টি নমুনা পরীক্ষায় নগরীর ৪ জন ও উপজেলার ২ জনের পজেটিভ শনাক্ত হয়েছে। আরটিআরএল’তে ৩৮টি নমুনা পরীক্ষায় নগরীর ১৭ জন ও উপজেলার ২ জনের পজেটিভ শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল সেন্টার হাসপাতালে ৭টি নমুনা পরীক্ষায় ১ জন নগরীর ও ১ জন উপজেলার বাসিন্দার শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আজাদীকে গতকাল এসব তথ্য নিশ্চিত করেছেন।

পূর্ববর্তী নিবন্ধসংঘর্ষের ঘটনায় প্রতিবেদন জমা তদন্তে ১৬ বহিরাগত চিহ্নিত
পরবর্তী নিবন্ধখালেদার পাসপোর্ট নবায়নের আবেদন