চট্টগ্রামে আন্তর্জাতিক স্টিল কনফারেন্স উদীয়মান বাংলাদেশ ২০ ও ২১ সেপ্টেম্বর

| বুধবার , ৮ জুন, ২০২২ at ১১:৩৩ পূর্বাহ্ণ

আগামী ২০ ও ২১ সেপ্টেম্বর আন্তর্জাতিক ৩য় স্টিল ও র-মেটেরিয়াল্‌স কনফারেন্স উদীয়মান বাংলাদেশ রেডিসন-ব্লু চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এতে বাংলাদেশ ও বিদেশের সম্ভাব্য ২৫টি দেশ থেকে অনুমানিক ৫শ দেশি-বিদেশি প্রতিনিধি০ অংশগ্রহণ করবেন।

এ বিষয়ে ভারতের স্টিলমিন্ট গ্রুপের পরিচালক সুমিত আগরওয়ালের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি আগামী ১১ সেপ্টেম্বর বাংলাদেশে আসছেন। কনফারেন্সের অগ্রগতি পযবেক্ষণসহ সকল স্টিল এসোসিয়েশানস এবং শিল্পপতিদের সাথে তিনি সাক্ষাৎ করবেন। কনফারেন্সে বিশ্বের বৃহৎ ইন্ডাস্ট্রিয়াল মেশিন নিমাতা প্রতিষ্ঠানসমূহ, শিল্প পরামর্শকবৃন্দ, স্টিল প্রোডাক্ট ব্যবহারকারীগণ ও বিভিন্ন শিল্পগ্রুপের প্রকৌশলীবৃন্দ এতে অংশগ্রহণ করবেন।

ব্যবহৃত ইস্পাত ও কাঁচামাল (র-মেটেরিয়ালস্‌) বিষয়কে বিশেষ গুরুত্ব দিয়ে অনুষ্ঠিতব্য এ কনফারেন্সে বিশেষ সেশনে বক্তব্য রাখবেন। জার্মানি, অস্ট্রেলিয়া, তুরস্ক, ভারত, অস্ট্রিয়া, তাইওয়ান, চীন, জাপান, আমেরিকা ও বাংলাদেশসহ ২৫ দেশ এতে অংশ নেবে। পিএইচপি ফ্যমিলি, বিএসআরএম, জিপিএইচ ইস্পাত, কেডিএস গ্রুপ, গোল্ডেন ইস্পাত, রহিম স্টিল, আনোয়ার ইস্পাত, বসুন্ধরা স্টিলসহ অনেক প্রতিষ্ঠান এতে অংশ নেবে। দুই দিনব্যাপী কনফারেন্স উদ্বোধন করবেন পিএইচপি ফ্যমিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান। ভারত ও বাংলাদেশের যৌথ উদ্যোগে স্টিলমিন্ট গ্রুপ এ কনফারেন্সের আয়োজন করছে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকুমিল্লা মামার বার্ষিক ইছালে ছওয়াব মাহফিল ২৪ জুন
পরবর্তী নিবন্ধইউসেপের সাথে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সমঝোতা স্মারক