চট্টগ্রামের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ে মাশরাফীর সিলেট

আজাদী অনলাইন | শুক্রবার , ৬ জানুয়ারি, ২০২৩ at ৩:৩৪ অপরাহ্ণ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরকে ঘিরে ডালপালা মেলেছিল নানা বিতর্ক। তবে সব কথার লড়াই ছাপিয়ে মাঠে গড়াল ময়দানি লড়াই। সাত দলের আসরের উদ্বোধনী ম্যাচে মাঠে নেমেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট স্ট্রাইকার্স।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটিতে চট্টগ্রামের বিপক্ষে টসে জিতে আগে ফিল্ডিংয়ে নেমেছে মাশরাফী বিন মোর্ত্তজার সিলেট স্ট্রাইকার্স।

অবশ্য ম্যাচ শুরুর দিনও সময় নিয়ে বিপত্তি ঘটেছে। ম্যাচ শুরুর আগ মুহূর্তে সময়ে বদল এনেছে আয়োজকরা।

পূর্ব নির্ধারিত সূচি অনুসারে আজ উদ্বোধনী ম্যাচ শুরুর কথা ছিল দুপুর ২টা ৩০ মিনিটে। সেই অনুযায়ী, দুপুর ২টায় টস হওয়ার কথা ছিল। কিন্তু ম্যাচের দেড় ঘণ্টা আগে সূচি বদলে দেড়টায় অনুষ্ঠিত হয় টস। আধা ঘণ্টা কমিয়ে ম্যাচ শুরু হয় ২টায়।

একই মাঠে দিনের অন্য ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শিরোপা ধরে রাখার মিশন শুরু হবে। সেই ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায়। যাতে কুমিল্লা মুখোমুখি হবে রংপুর রাইডার্সের।

ঢাকার পাশাপাশি চট্টগ্রাম ও সিলেটে ৩ ধাপে অনুষ্ঠিত হবে এবারের টুর্নামেন্ট। ফাইনাল মাঠে গড়াবে ১৬ ফেব্রুয়ারি। নতুন সূচি অনুযায়ী শুক্রবারের প্রথম ম্যাচ হবে দুপুর ২টায় ও পরেরটি শুরু হবে সন্ধ্যা ৭টায়। বাকি ছয় দিন প্রথম ম্যাচ মাঠে গড়াবে দুপুর দেড়টায় এবং পরেরটি সন্ধ্যা সাড়ে ৬টায়।

বিপিএলকে কেন্দ্র করে ঢাকা, কুমিল্লা, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট ও রংপুর- এই সাতটি দলে ভাগ হয়ে যাবে দেশের ক্রিকেট ভক্তরা। ৪০ দিন ধরে চলবে এই আঞ্চলিকতার লড়াই।

এর আগে বিপিএলের আটটি আসরে শিরোপা গিয়েছে চারটি শহরে। ঢাকা ও কুমিল্লা পেয়েছে তিনটি করে শিরোপা। একবার করে ট্রফি উঁচিয়ে ধরেছে রংপুর ও এবারের আসরে দল না পাওয়া রাজশাহী। এবার নবম আসরে চ্যাম্পিয়নের মুকুট ওঠে কার মাথায় সেটা দেখার অপেক্ষা।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারী বাসস্ট্যান্ডে যানজট নিরসনে ৩৯ হাজার টাকা জরিমানা 
পরবর্তী নিবন্ধত্রুটি মেরামতের পর পুনরায় উৎপাদনে কর্ণফুলী পেপার মিল