চট্টগ্রামের চার পৌরসভায় বিএনপির প্রার্থী ঘোষণা

মীরসরাই প্রতিনিধি | সোমবার , ১ ফেব্রুয়ারি, ২০২১ at ৬:২৪ পূর্বাহ্ণ

চট্টগ্রামের মীরসরাই উপজেলার মীরসরাই ও বারইয়ারহাট, অন্যদিকে রাউজান ও রাঙ্গুনিয়া এ চার পৌরসভা নির্বাচনে প্রার্থী ঘোষণা করেছে জাতীয়তাবাদী দল বিএনপি। ধানের শীষ প্রতীকে আসন্ন পৌর নির্বাচনে ঘোষিত প্রার্থীরা প্রতিন্দ্বন্দ্বিতা করবেন বলে জানান মীরসরাই উপজেলা বিএনপির আহ্বায়ক নুরুল আমিন।
মীরসরাই পৌরসভায় পৌর বিএনপির যুগ্ম সম্পাদক ও জেলা বিএনপির সদস্য নুর মোহাম্মদ এবং বারইয়ারহাট পৌরসভায় পৌর বিএনপির সভাপতি দিদারুল আলম মিয়াজী এবারের নির্বাচনে বিএনপির মনোনয়ন পেয়েছেন।
রাউজান-রাঙ্গুনিয়া : রাউজান প্রতিনিধি জানান, রাউজান ও রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি দলীয় প্রতীক ধানের শীষ পেয়েছেন আবু জাফর চৌধুরী (রাউজান) ও হেলাল উদ্দিন শাহ (রাঙ্গুনিয়া)। গত শনিবার সন্ধ্যায় বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই দুই পৌরসভার দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেন। খবর নিয়ে জানা যায় আবু জাফর চৌধুরী প্রাক্তন স্কুল শিক্ষক। তিনি পৌর বিএনপি’র সিনিয়র সহ সভাপতি। গত দুই দশক ধরে পরিবার নিয়ে আছেন চট্টগ্রাম শহরে। রাউজান উপজেলা বিএনপি গত ১৯৯৬ সাল থেকে দুই ধারায় বিভক্ত। তবে কোনো কমিটির সাংগঠনিক তৎপরতা নেই। রাঙ্গুনিয়ার ধানের শীষ প্রার্থী হেলাল উদ্দিন শাহ রাঙ্গুনিয়া পৌরসভা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব। এই উপজেলায়ও বিএনপি দ্বিধা বিভক্ত। মেয়র পদে মনোনয়ন পাওয়া দুই মেয়র প্রার্থীই প্রয়াত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী পরিবারের অনুসারী।
উল্লেখ্য, আগামী ২৮ ফেব্রুয়ারি এ চার পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ২ ফেব্রুয়ারির মধ্যে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা করবেন।

পূর্ববর্তী নিবন্ধদিনরাত আড্ডা, ক্ষণে ক্ষণে মারামারি
পরবর্তী নিবন্ধচন্দনাইশ ও লোহাগাড়ায় গুঁড়িয়ে দেয়া হল ৬ অবৈধ ইটভাটা