দিনরাত আড্ডা, ক্ষণে ক্ষণে মারামারি

চেরাগী পাহাড় মোড়

আজাদী প্রতিবেদন | সোমবার , ১ ফেব্রুয়ারি, ২০২১ at ৬:২৩ পূর্বাহ্ণ

স্কুল শিক্ষার্থীদের ‘গ্রুপভিত্তিক আধিপত্য বিস্তারের চেষ্টায়’ নগরীতে বাড়ছে কিশোর অপরাধ। গতকাল বিকেল সাড়ে পাঁচটার দিকে নগরীর চেরাগী পাহাড় এলাকায় বড় ভাই-ছোট ভাই দ্বন্দ্বে দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি এবং পরে হাতাহাতি শুরু হয়। খবর পেয়ে পুলিশ এলে তারা সটকে পড়ে।
চেরাগী পাহাড় এলাকার বেশ কয়েকজন দোকানি দৈনিক আজাদীকে জানিয়েছেন, ওই এলাকায় উঠতি বয়সী ছেলেদের মারামারি নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে। সকাল থেকে রাত পর্যন্ত সেখানে আড্ডা ও হৈ-হুল্লোড় চলে। অনেক সময় তারা বাইরে থেকে সমবয়সীদের ধরে এনেও মারধর করে। তাদের কর্মকাণ্ডে এলাকার নারীরা দোকানে আসতে বিব্রত হয়। এই কিশোরদের অধিকাংশই বিভিন্ন স্কুলের নবম-দশম শ্রেণির শিক্ষার্থী। অভিযোগ রয়েছে, রাজনৈতিক ছত্রচ্ছায়ায় বাড়ছে এই কিশোর অপরাধ।
বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দীন বলেন, বিভিন্ন সময়ে চেরাগী পাহাড় এলাকায় স্কুল-কলেজের পোশাক পরেই কিশোরদের মারামারি করতে দেখা গেছে। তাদের ছিনতাইয়ে জড়ানোর প্রমাণও রয়েছে পুলিশের হাতে। আমরা মাঝে মধ্যেই এদের নিবৃত্ত করতে ঝটিকা অভিযান চালাই।
ওসি বলেন, উঠতি বয়সীদের এই উচ্ছৃঙ্খলতা সবচেয়ে বেশি চোখে পড়ে নগরীর চকবাজার, জামালখান, চেরাগী পাহাড়, রহমতগঞ্জ ও আন্দরকিল্লা এলাকায়।

পূর্ববর্তী নিবন্ধপ্রতি জেলায় একটি সরকারি স্কুলে ইংরেজি ভার্সন চালু করা হবে
পরবর্তী নিবন্ধচট্টগ্রামের চার পৌরসভায় বিএনপির প্রার্থী ঘোষণা