চকরিয়া থেকে অপহৃত কিশোরী বায়েজিদে উদ্ধার, গ্রেপ্তার ২

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৪ জুন, ২০২৩ at ৯:৫০ পূর্বাহ্ণ

কক্সবাজারের চকরিয়া থেকে অপহৃত ১৬ বছরের এক কিশোরীকে নগরীর বায়েজিদ বোস্তামি এলাকা থেকে উদ্ধার করেছে র‌্যাব। অপহরণের সাথে জড়িত ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে র‌্যাব৭ এর মিডিয়া বিভাগ থেকে এই তথ্য জানানো হয়। গ্রেপ্তারকৃতরা হলেন সাওয়াল করিম (২২) ও তার বাবা বশির আহাম্মেদ (৫০)। র‌্যাব জানিয়েছে গ্রেপ্তারকৃত সাওয়াল করিমের এটি তৃতীয় অপহরণের ঘটনা। এর আগে সে আরও দুই নাবালিকাকে অপহরণ করেছিল।

র‌্যাব৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার জানান, কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার স্কুলছাত্রী ১৬ বছরের এই কিশোরীকে প্রায় সময়ই স্কুলে আসা যাওয়ার পথে প্রেমের প্রস্তাব দিয়ে উত্যক্ত করতো গ্রেপ্তারকৃত সাওয়াল করিম। এই কিশোরী ঘটনাটি তার অভিভাবকদের জানালে উত্যক্তকারী অভিভাবকদেরও হুমকি দেয়তাদের কন্যাকে একদিন অপহরণ করে নিয়ে যাবে। গত ১ জুন কিশোরীর বাড়িতে কেউ না থাকার সুযোগে সাওয়াল করিম অজ্ঞাতনামা আরো ২/৩ জন আসামির সহযোগিতায় কিশোরীকে বাড়ি থেকে অপহরণ করে মাইক্রোবাসযোগে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। এই ঘটনায় কিশোরীর ভাই বাদী হয়ে কক্সবাজার জেলার চকরিয়া থানায় একটি মামলা দায়ের করেন। অপহরণ ও মামলার পর ঘটনার ছায়া তদন্ত ও অপহৃত কিশোরীকে উদ্ধারে তৎপরতা শুরু করে র‌্যাব৭।

এরই ধারাবাহিকতায় গত সোমবার র‌্যাব, চট্টগ্রামের একটি দল নগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন বাংলাবাজার থেকে সাওয়াল করিম ও তার বাবা বশির আহমেদকে আটক করে অপহৃত কিশোরীকে উদ্ধার করতে সক্ষম হয়।

র‌্যাব জানায়, সাওয়াল করিম এর আগেও একাধিক অপহরণের ঘটনা ঘটিয়েছে। তার বিরুদ্ধে ৩টি মামলা রয়েছে। সাওয়াল করিম প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, সে গত ২০১৮ সালের শুরুর দিকে অষ্টম শ্রেণিতে পড়ুয়া ১৩ বছর বয়সী একটি নাবালিকা মেয়েকে এবং একই বছরের সেপ্টেম্বর মাসে পুনরায় আরেকজন নাবালিকা মেয়েকে অপহরণ করেছিলো। সর্বশেষ গত ১ জুন সে তৃতীয়বার এই কিশোরীকে অপহরণ করে। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধশেষ বিশ্বকাপ খেলে ফেলেছি, বললেন মেসি
পরবর্তী নিবন্ধঅসুস্থতায় নয়, গুলিতেই প্রাণ হারিয়েছিল সেই বন্য হাতিটি