চকরিয়ায় ৫ নারী পেলেন শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা

চকরিয়া প্রতিনিধি | শনিবার , ১০ ডিসেম্বর, ২০২২ at ৮:৩৮ পূর্বাহ্ণ

সৃষ্টিশীল কাজের মাধ্যমে সমাজ উন্নয়নে অসামান্য অবদানের স্বীকৃতি পেয়েছেন চকরিয়া উপজেলার আত্মপ্রত্যয়ী পাঁচ নারী সংগঠক। সমাজ উন্নয়নে বিশেষ অবদান ক্যাটাগরিতে নুরী জান্নাত জিনিয়া, নির্যাতনেরর বিভীষিকা মুছে ঘুরে দাঁড়িয়েছেন যে নারী ক্যাটাগরিতে রেখা রানী দাস, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে জান্নাতুল মাওয়া লাকি, অর্থনৈতিকেভাবে সাফল্য অর্জনে ফাতেমা বেগম রানি ও সফল নারী জননী ক্যাটাগরিতে রোকেয়া বেগম বেবি শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা পেয়েছেন।
গতকাল শুক্রবার চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়তন মোহনায় উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সার্বিক সহযোগিতায় উপজেলা প্রশাসন আয়োজিত আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০২২ এর অনুষ্ঠানে নির্বাচিত পাঁচজন শ্রেষ্ঠ জয়িতাকে পুরস্কার ও সমমনা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী। চকরিয়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাকেরা শরীফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান, চকরিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী প্রমুখ।
সমাজ উন্নয়নে বিশেষ অবদান ক্যাটাগরিতে সম্মাননা প্রাপ্তির পর অনুভূতি জানিয়ে জিনিয়া বলেন, নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া দিবসের বিশেষ দিনে সম্মাননা প্রদান করা হয় সমাজে অসামান্য অবদান রাখা নারীদের। এই ক্যাটাগরিতে শ্রেষ্ঠ জয়ীতা সম্মাননা প্রাপ্তি আমার জন্য বিশেষ কিছু। এটি সামনে এগিয়ে যাওয়ার পাথেয় হিসেবে যেমন রসদ যোগাবে তেমনি সমাজ, দেশ ও দশের কল্যাণে কাজ করতে আরও বেশি অনুপ্রেরণা যোগাবে আমাকে।

পূর্ববর্তী নিবন্ধবেগম রোকেয়ার সমাজ-ভাবনা
পরবর্তী নিবন্ধদুর্নীতিমুক্ত দেশ গড়ার অঙ্গীকার