চকরিয়ায় প্রতিপক্ষের দোকান বসতঘরে হামলা, ফাঁকা গুলি

পূর্ব শত্রুতার জের, আহত ৪

চকরিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ১৮ মে, ২০২১ at ১১:২৪ পূর্বাহ্ণ

চকরিয়ায় পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের উপর হামলার ঘটনা ঘটেছে। এ সময় এক পক্ষের ছোঁড়া কয়েক রাউন্ড ফাঁকা গুলিতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। হামলায় কয়েকটি দোকান ও বসতঘরে লুটপাটের পাশাপাশি তাণ্ডব চালানোর অভিযোগ পাওয়া গেছে। গত রোববার দিবাগত রাতে উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের মানিকপুর বড়ুয়া পাড়ার টেক এলাকায় এই ঘটনা ঘটে। পরে খবর পেয়ে তাৎক্ষণিক চকরিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গেলে পরিস্থিতি শান্ত হয়। অবশ্য এই ঘটনায় কোনো পক্ষই গতকাল সোমবার সন্ধ্যা পর্যন্ত লিখিত অভিযোগ দেয়নি।
ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের সদস্য কামাল উদ্দিন জানান, অস্ত্রধারী সন্ত্রাসীরা আবুল হাসেমের মুদির দোকান ও আবদুল খালেকের চায়ের দোকানে হানা দেয়। এ সময় ক্যাশবাঙের টাকা লুটের পাশাপাশি দোকানে থাকা কয়েকজনকে মারধর করে। এতে আহত হন দেলোয়ার হোসেন (৪৫), রনবীর বড়ুয়া (২৫) ও নুর মোহাম্মদ (২৬)। দুটি দোকান ছাড়াও সন্ত্রাসীরা স্থানীয় রেজাউল করিম লালুর বাড়িতে হামলা চালায়। তিনি জানান, ঘটনার সময় তিনি বাড়ির পাশে দোকানে বসা ছিলেন। এমন সময় বাড়িতে থাকা মাসহ পরিবার সদস্যদের চিৎকার চেঁচামেচি শুনে বাড়িতে গেলে সন্ত্রাসীরা তাকে জিম্মি করে। এসময় তাকে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে।
স্থানীয় ওয়ার্ড সদস্য কামাল উদ্দিন ও ক্ষতিগ্রস্ত রেজাউল করিম লালু দাবি করেন, পূর্ব শত্রুতার জের ধরে সাহাব উদ্দিনের পক্ষ হয়ে স্থানীয় জাহেদুল ইসলামের নেতৃত্বে চিরিঙ্গার বাহাদুর একদল সন্ত্রাসী এই হামলা চালিয়েছে। ভুক্তভোগী ও প্রত্যক্ষদর্শীরা জানান, সিএনজি টেঙিযোগে ৭-৮ জনের অস্ত্রধারী একটি গ্রুপ মধ্যম মানিকপুরের মিয়াজিপাড়ার রেজাউল করিম প্রকাশ লালুর বাড়িতে হানা দেয়। এ সময় তারা বাড়ির সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা, মোবাইল সেট ও দামি মালামাল লুট করে।
পুলিশ জানায়, তুচ্ছ ঘটনা নিয়ে দীর্ঘদিন ধরে স্থানীয় সাহাব উদ্দিন ও রেজাউল করিম প্রকাশ লালুর মধ্যে বিরোধ চলে আসছিল। এর জের ধরে এই ঘটনা ঘটেছে। তবে দোকান ও বসতবাড়ি থেকে টাকাসহ কোনো মালামাল নিয়ে যাওয়ার তথ্য পায়নি পুলিশ। তবে অভিযুক্ত জাহেদুল ইসলাম এই ঘটনার সাথে কোনভাবেই সম্পৃক্ত নন বলে দাবি করেছেন। তিনি বলেন, রাজনৈতিক বিরোধের জের ধরে তার নামে অপপ্রচার করা হচ্ছে।
এ ব্যাপারে চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ পাঠানো হয়েছে। পরে আমি নিজেও ঘটনাস্থল পরিদর্শন এবং সংশ্লিষ্টদের সাথে কথা বলেছি। এ সময় স্থানীয়রা জানিয়েছেন, ঘটনার সময় তিন রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ার বিষয়টি। ওসি আরো বলেন, এখনো পর্যন্ত (গতকাল সন্ধ্যা) থানায় কোনো পক্ষ লিখিত অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ প্রাপ্তিসাপেক্ষে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণসহ অবৈধ অস্ত্রের উৎস খোঁজা হবে।’

পূর্ববর্তী নিবন্ধবিধি নিষেধ অমান্য ২১ জনকে জরিমানা
পরবর্তী নিবন্ধদুই তেল কোম্পানির ৩ কর্মকর্তা সাসপেন্ড