চকরিয়ায় ট্রেনে কাটা পড়ে কিশোরী নিহত

চকরিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৮ মার্চ, ২০২৪ at ৫:২৮ পূর্বাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় এবার এক কিশোরী ট্রেনের নিচে কাটা পড়ে নিহত হয়েছে। চট্টগ্রামকক্সবাজার রেল লাইনের চকরিয়ার খুটাখালী ইউনিয়নের চারিঘোনা এলাকায় গতকাল বুধবার ভোররাতে এই দুর্ঘটনাটি ঘটে। মারা যাওয়া কিশোরীর নাম জান্নাতুল ফেরদৌস অনিকা (১৪)। সে খুটাখালী ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের চারিঘোনা গ্রামের মো. শহিদ উল্লাহর কন্যা।

কিশোরী অনিকার মা আনোয়ারা বেগম বলেন, তার মেয়ে ছোট থেকেই কিছুটা মানসিক প্রতিবন্ধী। দীর্ঘদিন চিকিৎসার পর কিছুটা সেরে উঠলেও গত একমাস ধরে আগের মতোই আচরণ শুরু করে। তিনি বলেন, আজ (গতকাল) বুধবার ভোরে পরিবারের সবার সঙ্গে সেহেরি খায় অনিকা। কিন্তু সবার চোখ ফাঁকি দিয়ে সে কয়েক মিনিটের মধ্যে অন্তত আধা কিলোমিটার দূরের রেললাইনে কীভাবে চলে গেল তা অবিশ্বাস্য। ভোরের আলো ফোটার পর স্থানীয়রা মেয়েকে রেললাইনের উপর মৃত অবস্থায় দেখতে পায়। দুর্ঘটনায় তার শরীর ক্ষতবিক্ষত হয়ে গেছে।

খুটাখালী ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য আবদুল আওয়াল জানান, খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করে চকরিয়া থানা পুলিশ। এরপর পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের অনুমতি দেওয়া হয়।

বাংলাদেশ রেলওয়ে চকরিয়ার ডুলাহাজারার স্টেশন মাস্টার আব্দুল মান্নান চৌধুরী জানান, দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত চালু হওয়া নতুন এই রুটে একের পর দুর্ঘটনা সংঘটিত হচ্ছে। তাই দুর্ঘটনা এড়াতে এলাকাবাসীর মাঝে সচেতনতা সৃষ্টির উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি বলেন, চট্টগ্রাম কক্সবাজার রেল লাইন দিয়ে দৈনিক চারটা ট্রেন যাওয়া আসা করে। তাই এলাকাবাসীর সচেতনতার বিকল্প নেই।

পূর্ববর্তী নিবন্ধদুই দিনে সড়কে ছয় জনের মৃত্যু
পরবর্তী নিবন্ধফটিকছড়িতে ২৪ ঘণ্টায় পুকুরে ভেসে উঠলো দুই শিশুর লাশ