গ্রিসে বিধ্বস্ত উড়োজাহাজে সেনাবাহিনীর মর্টার শেল আসছিল : আইএসপিআর

| সোমবার , ১৮ জুলাই, ২০২২ at ৬:০৪ পূর্বাহ্ণ

গ্রিসের উত্তরাঞ্চলীয় শহর কাভালার কাছে যে ইউক্রেনীয় উড়োজাহাজটি বিধ্বস্ত হয়েছে, তাতে বাংলাদেশ সেনাবাহিনী ও বিজিবির জন্য সার্বিয়া থেকে কেনা মর্টার শেল আসছিল বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর আইএসপিআর। গতকাল পরিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ডিজিডিপি (ডাইরেক্টরেট জেনারেল অফ ডিফেন্স পারচেজ) ক্রয় চুক্তির আওতায় কার্যাদেশপ্রাপ্ত ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে সার্বিয়া থেকে আনা হচ্ছিল ওই সামরিক রসদ। বাংলাদেশ সেনাবাহিনী ও বর্ডার গার্ড বাংলাদেশের জন্য ক্রয়কৃত প্রশিক্ষণ মর্টার শেল বহনকারী বিমানটি গ্রিসে বিধ্বস্ত হয়েছে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, ওই চালানে কোনো অস্ত্র ছিল না এবং চালানটি বীমার আওতাভুক্ত। খবর বিডিনিউজের।

প্রসঙ্গত, সার্বিয়ার বানানো গোলাবারুদবাহী একটি ইউক্রেনীয় উড়োজাহাজ বাংলাদেশে আসার পথে গ্রিসের উত্তরাঞ্চলীয় শহর কাভালার কাছে বিধ্বস্ত হয়। রয়টার্স জানিয়েছে, শনিবার সার্বিয়া থেকে বাংলাদেশের উদ্দেশে রওনা হয় উড়োজাহাজটি। ইঞ্জিনের সমস্যার কারণে পাইলট কাভালা বিমানবন্দরে জরুরি অবতরণের চেষ্টা করেন, কিন্তু তার আগেই বিমানটি বিধ্বস্ত হয়।

আন্তনভ-১২ পরিবহন উড়োজাহাজটি যে বাংলাদেশেই আসছিল, তা নিশ্চিত করেছেন ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম। তিনি বলেন, ওই ফ্লাইট নামার অনুমোদন ছিল আমাদের কাছে। আগামীকাল (আজ) দুপুর ১২টায় সেটা অবতরণের কথা ছিল।

পূর্ববর্তী নিবন্ধএবার চট্টগ্রাম রেল স্টেশনে চবি শিক্ষার্থীদের অবস্থান
পরবর্তী নিবন্ধলিটারে ১৪ টাকা কমলো সয়াবিন তেলের দাম