গোলাগুলির পর উখিয়ায় ৬ কোটি টাকার ইয়াবা জব্দ

পৃথক অভিযানে ৪০ হাজার ইয়াবাসহ রোহিঙ্গা আটক

উখিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ৩১ মার্চ, ২০২২ at ১০:২৯ পূর্বাহ্ণ

উখিয়ায় বিজিবি ও মাদককারবারীর মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। গতকাল বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উখিয়া সীমান্তের জইল্যার গোদা এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে ৬ কোটি টাকার ইয়াবাসহ একজনকে আটক করেছে বিজিবির সদস্যরা।
কক্সবাজার ৩৪ বর্ডার গার্ড ব্যাটালিয়ান অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির ঘটনার সত্যতা নিশ্চিত বলেন, কতিপয় মাদককারবারী মিয়ানমার থেকে বড় ইয়াবার চালান নিয়ে বাংলাদেশে প্রবেশের সংবাদ ছিল। এ সংবাদে বিজিবির একটি দল উখিয়ার রত্নাপালং ইউনিয়নের জইল্যার গোদা সংলগ্ন ব্রিজের কাছে অবস্থান নেয়। এ সময় ৫/৬ জন লোককে আসতে দেখে বিজিবি তাদেরকে দাঁড়াতে সংকেত দেয়। কিন্তু সশস্ত্র মাদক পাচারকারীরা বিজিবিকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। এসময় বিজিবি সদস্যরাও পাল্টা গুলি করলে মাদক কারবারীরা গভীর পাহাড়ি জঙ্গলের দিকে পালিয়ে যেতে থাকে।
এসময় বিজিবি ধাওয়া করে উখিয়ার হলদিয়াপালং ইউনিয়নে পাগলিরবিল গ্রামের সৈয়দ আহাম্মদের ছেলে কামাল উদ্দিন (৩০) কে আটক করে। পরে তাদের রফলে যাওয়া বস্তা তল্লাশি করে ২ লাখ পিস ইয়াবা উদ্ধার করে। এসব ইয়াবার মূল্য প্রায় ৬ কোটি টাকা বলে তিনি জানান।
এদিকে পৃথক অভিযান চালিয়ে উখিয়ার বালুখালীর ৮- ইস্ট ক্যাম্প থেকে ৪০ হাজার পিস ইয়াবাসহ এক রোহিঙ্গাকে আটক করেছে ৮ এপিবিএন সদস্যরা। গতকাল বুধবার রাত সাড়ে ৮ টার দিকে আমির হোসেন (৪০) নামের এ রোহিঙ্গাকে আটক করা হয়েছে।
৮ এপিবিএন পুলিশের উখিয়ার বালুখালীর পানবাজার ক্যাম্পের ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রোহিঙ্গা আমির হোসেনের ঘর থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় উখিয়া থানায় মামলা রুজু প্রক্রিয়াধীন রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমীরসরাইয়ে ফসলি জমি ও বেড়িবাঁধে মাটি কাটার হিড়িক
পরবর্তী নিবন্ধএলইডি আলোয় ধ্বংস হয় করোনা, এইডস ভাইরাস!