গাড়ির সিটবেল্ট না বাঁধায় ব্রিটিশ প্রধানমন্ত্রীর জরিমানা

| রবিবার , ২২ জানুয়ারি, ২০২৩ at ৫:৩১ পূর্বাহ্ণ

চলন্ত গাড়ির পেছনের আসনে বসে একটি ভিডিও করার সময় সিটবেল্ট না বাঁধায় প্রধানমন্ত্রী ঋষি সুনাককে জরিমানা করেছে ব্রিটিশ পুলিশ।

গত বৃহস্পতিবার উত্তর ইংল্যান্ডে এক সফরে থাকাকালে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করার জন্য একটি ভিডিও করেন সুনাক। এ সময় ব্রিটিশ প্রধানমন্ত্রী ল্যাংকাশায়ারে ছিলেন। তখনই ভিডিওটি আপলোড করেন তিনি। এর পরদিন শুক্রবার ল্যাংকাশায়ার পুলিশ জানায়, তারা লন্ডন থেকে আসা ৪২ বছর বয়সী এক ব্যক্তিকে শর্তসাপেক্ষে নির্দিষ্ট পরিমাণ জরিমানা করেছে। খবর বিডিনিউজের।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমের অন্য ব্যবহারকারীরা ব্যাপকভাবে শেয়ার করেন এবং সুনাক যে সিল্টবেল্ট বাঁধেননি তা লক্ষ্য করেন তারা। ওই দিনই ল্যাংকাশায়ার পুলিশ জানিয়েছিল, তারা বিষয়টি তদন্ত করে দেখবে। পরে শুক্রবার রাতে তারা নিশ্চিত করে, ওই ঘটনায় একটি জরিমানা করা হয়েছে।

ব্রিটেনের কনজারভেটিভ পার্টির জনপ্রিয়তা ফিরিয়ে আনার চেষ্টারত সুনাকের জন্য এ ঘটনা নিঃসন্দেহে বিব্রতকর। এর আগে গত বছর কোভিড১৯ লকডাউনের বিধি ভঙ্গ করার দায়ে তৎকালীন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনসহ সুনাককে জরিমানা করেছিল পুলিশ।

জনসনের পর এভাবে আইন ভাঙা দ্বিতীয় প্রধানমন্ত্রী হলেন সুনাক।

২০২৫ এর জানুয়ারিতে পরবর্তী নির্বাচনের আগে মতামত জরিপগুলোতে বিরোধী লেবার পার্টির চেয়ে পিছিয়ে আছে সুনাকের কনজারভেটিভ পার্টি। এ পরিস্থিতিতে এই জরিমানা তার জন্য আরেকটি ধাক্কা। সুনাকের ১০নং ডাউনিং স্ট্রিটের দপ্তরের এক মুখপাত্র এক বিবৃতিতে বলেছেন, এটা একটা ভুল ছিল, প্রধানমন্ত্রী এটি পুরোপুরি মেনে নিয়েছেন এবং ক্ষমা প্রার্থনা করেছেন।

পূর্ববর্তী নিবন্ধআলোয় ঢেকে যাচ্ছে রাতের আকাশের তারা
পরবর্তী নিবন্ধন্যাটোর চাপেও ইউক্রেনকে লেপার্ড ট্যাঙ্ক দিতে নারাজ জার্মানি