গত এক যুগ দেশে ঈদ নেই: মির্জা ফখরুল

আজাদী অনলাইন | শুক্রবার , ১৪ মে, ২০২১ at ২:৫৭ অপরাহ্ণ

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন গত এক যুগ ধরে দেশে ঈদ নেই।
আজ শুক্রবার (১৪ মে) বেলা সাড়ে ১১টার দিকে শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে দোয়া মোনাজাতের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি এ কথা বলেন। বাংলানিউজ
তিনি বলেন, “আজকে আমরা দোয়া করেছি, আল্লাহ-তায়ালা যেন আমাদের তৌফিক দেন যে, দেশে একটা ফ্যাসিবাদ, কর্তৃত্ববাদ প্রতিষ্ঠিত হয়েছে তা থেকে মুক্ত হওয়ার জন্য আমরা যেন শক্তি অর্জন করতে পারি। জনগণকে সঙ্গে নিয়ে ফ্যাসিবাদকে পরাজিত করতে হবে।”
তিনি আরো বলেন, “বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ধীরে ধীরে হলেও ইম্প্রুভ করছেন। তবুও চিকিৎসকরা বলেছেন, এখনও তার অবস্থা ক্রিটিক্যাল রয়েছে। তবে অনেকগুলো বিষয়ে তার উন্নতি হয়েছে। আমরা খুব আশাবাদী, তিনি শিগগিরই সুস্থ হয়ে উঠবেন। তিনি দেশবাসীর কাছে নিজের ও সারাদেশের মানুষের জন্য দোয়া চেয়েছেন।”
মির্জা ফখরুল বলেন, “আপনারা সবাই জানেন যে আজকে ঈদ পালিত হচ্ছে অত্যন্ত একটা কষ্টের মধ্যে, দুঃসময়ের মধ্যে। একদিকে ভয়াবহ করোনা অন্যদিকে ফ্যাসিবাদী সরকারের অত্যাচার-নির্যাতন। এ দুই অবস্থা থেকে এ দেশ যেন রক্ষা পায়। আমরা যেন রক্ষা পাই। আমরা এ দোয়া করি।”
তিনি বলেন, “ঈদ বলতে যেটা আমরা সব সময় বুঝি, সেই ঈদ শুধু তিন বছর নয়, সত্যি কথা বলতে কী গত এক যুগ ধরে নেই। নেতাকর্মীদের হত্যা করা, মিথ্যা মামলা দেওয়া এমন একটা অবস্থায় আমরা আছি।”
সরকারের ভুল সিদ্ধান্তের কারণে মানুষের ভোগান্তি হচ্ছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, “একদিকে তারা লকডাউন বলছে কিন্তু পালন হচ্ছে না। ফেরিতে পায়ের নিচে পড়ে ৫ জন মারা গেছেন। গণপরিবহন বন্ধ করেছে, কিন্তু বন্ধ হচ্ছে না।”
এসময় মির্জা ফখরুলের সঙ্গে স্থায়ী কমিটির সদস্য মীর্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান, শামসুদ্দিন দিদার উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধবৃষ্টিতে ঈদের নামাজে ভোগান্তি
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ২