খুলনায় ডিআইআরআই আন্তর্জাতিক ছবি প্রদর্শনী শুরু

| শনিবার , ১১ ফেব্রুয়ারি, ২০২৩ at ৭:২৮ পূর্বাহ্ণ

আলোকচিত্রের মাধ্যমে সুফিজমকে বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরার লক্ষ্যে খুলনায় শুরু হয়েছে ৪ দিনব্যাপী আন্তর্জাতিক ছবি প্রদর্শনী। গতকাল শুক্রবার খুলনা জেলা শিল্পকলা একাডেমির চিত্রশালায় প্রদর্শনী উদ্বোধন করেন ইমেজ ঘর ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি এবং গাজী মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান ডা. গাজী মিজানুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে ডা. গাজী মিজানুর রহমান বলেন, ছবির মাধ্যমে সুফিজমকে মানুষের কাছে জানানোর যে প্রচেষ্টা তা খুবই প্রশংসনীয়। এ উদ্যোগকে স্বাগত জানাই। প্রদর্শনীর ছবিগুলোতে সুফিজমের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি স্থান পেয়েছে।

দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউট (ডিআইআরআই)’র উদ্যোগে এবং ইমেজ ঘর ফটোগ্রাফিক সোসাইটি ও খুলনা বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির সহযোগিতায় আয়োজন করা হয়েছে এই প্রদর্শনী। প্রদর্শনী চলবে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত। উদ্বোধনের দিন শুক্রবার সন্ধ্যায় ছবি প্রদর্শনী পরিদর্শন করেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক, উন্নয়ন) মো. আব্দুর রশিদ। এসময় তিনি প্রদর্শনীর আয়োজকদের

ধন্যবাদ জানিয়ে বলেন, এ ধরনের প্রদর্শনীর মাধ্যমে নানা বিষয় সম্পর্কে নতুন প্রজন্ম জানতে পারবে। আগামী ১৩ ফেব্রুয়ারি সমাপনী অনুষ্ঠানের দিন প্রদর্শনী পরিদর্শন করবেন প্রদর্শনীর প্রধান পৃষ্ঠপোষক গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন ও ডিআইআরআই’র ট্রাস্টি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী (.) এবং ম্যানেজিং ট্রাস্টি ও গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের নায়েব সাজ্জাদানশীন সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারীসহ অতিথিরা। এছাড়া সমাপনী দিন প্রেমের তরী সুফি সংগীতালয়ের উদ্যোগে খুলনা জেলা শিল্পকলা একাডেমিতে মাইজভাণ্ডারী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধখেলাঘর উত্তর জেলার সভা
পরবর্তী নিবন্ধযুবলীগ ঐক্যবদ্ধ থেকে দেশবিরোধী সকল ষড়যন্ত্র মোকাবেলা করবে