ক্ষমতা টেকাতে বিভিন্ন আইন করেছে আওয়ামী লীগ : ফখরুল

| সোমবার , ৮ মে, ২০২৩ at ৬:০১ পূর্বাহ্ণ

আওয়ামী লীগ ক্ষমতা টিকিয়ে রাখার জন্য বিভিন্ন আইন তৈরি করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সরকারের বিপক্ষে যেন কেউ কথা বলতে না পারে সেজন্য তারা আইন, মামলা দিয়ে সবাইকে ভয় দেখায়। এ সরকার দেশের মানুষের কল্যাণের কথা চিন্তাও করে না। তারা প্রতি পদে পদে দেশকে আওয়ামী লীগ ও বিএনপিতে ভাগ করে। এ সরকার জনগণের সরকার নয়। এটা আওয়ামী লীগের সরকার। এ সরকার তাদের অন্যায় সম্পর্কে কেউ কিছু বললেই মামলা দিয়ে কণ্ঠ রোধ করতে চায়। কিন্তু গণতন্ত্রের নিয়ম হচ্ছে সরকারের খারাপ কাজ নিয়ে সমালোচনা করতে হবে। এ সরকার সেটা করতে দিতে চায় না। জাতিসংঘ ও সারা দেশের মানুষ এক হয়ে যখন বলছে, ডিজিটাল আইন বাতিল করতে হবে, তখন আইনমন্ত্রী বলছেন, এ আইন বাতিল করা যাবে না

গতকাল ঠাকুরগাঁওয়ে মির্জা রুহুল আমিন মিলনায়তনে বিএনপির ঠাকুরগাঁও সদর উপজেলা শাখার সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, এ সরকার পরিকল্পিতভাবে রাষ্ট্রের বিচার বিভাগ থেকে শুরু করে মিডিয়া, আইনশৃক্সখলা রক্ষাকারী বাহিনীসবকিছু দলীয়করণ করে ফেলেছে। আজ দেশে একটা ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে। এখন সাংবাদিকরাও কিছু লিখতে পারে না। তাদের নামেও ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা দেওয়া হচ্ছে।

নির্বাচন সম্পর্কে তিনি বলেন, আমরাসহ বেশিরভাগ রাজনৈতিক দল একমত হয়েছি যে, কোনোমতেই আমরা এ দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ নেব না। আমরা একটি নিরপেক্ষ নির্বাচন চাই।

পূর্ববর্তী নিবন্ধমোটরসাইকেল ছিনতাইয়ের তদন্তে নেমে চক্রের সন্ধান
পরবর্তী নিবন্ধতত্ত্বাবধায়ক সরকার নিয়ে বিদেশি কোনো চাপ নেই : কাদের