ক্ষমতার দাপট দেখাবেন না, কথাবার্তায় সতর্ক হন : কাদের

| রবিবার , ১৪ আগস্ট, ২০২২ at ১০:৫২ পূর্বাহ্ণ

ক্ষমতার ‘দাপট’ না দেখিয়ে দলীয় নেতা-কর্মীদের কথাবার্তায় সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, আমাদের নেতা-কর্মীদের আমি বলবো, প্রত্যেককে কথাবার্তায়, আচার আচরণে দায়িত্বশীল হতে হবে। এই সময়ে দায়িত্বজ্ঞানহীন কোনো কথা বলা সমীচীন নয়, এ সময় ক্ষমতার দাপট দেখানো সমীচীন নয়। ঠাণ্ডা মাথায় মানুষের পাশে দাঁড়াতে হবে। মানুষের জন্য কাজ করতে হবে, এটাই আজকে আমাদের সবচেয়ে বড় মেসেজ। খবর বিডিনিউজের।

গতকাল শনিবার ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে মহিলা শ্রমিক লীগের শোক দিবসের আলোচনা সভায় একথা বলেন কাদের। দেশে জীবনযাত্রার খরচ বেড়ে যাওয়ার পেছনে আন্তর্জাতিক সঙ্কট প্রভাব রেখেছে, তা জনগণের সামনে তুলে ধরার আহ্বানও জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, সারা বিশ্বে সঙ্কটে, একটা নেতিবাচক প্রভাব আজকে বাংলাদেশ মোকাবেলা করছে। আমরা জানি, অনেক মানুষের কষ্ট হচ্ছে। কস্ট অব লিভিং যেভাবে বেড়ে গেছে, মানুষ কষ্ট করছে এটা ঠিক। কিন্তু আমাদের সামনে কোনো উপায় ছিল না। সারা দুনিয়ায় যেভাবে মূল্য বৃদ্ধি জিনিস পত্রের দাম বৃদ্ধি।

এ সময় পৃথিবীর বিভিন্ন দেশে পরিবেশগত সমস্যার কথা তুলে ধরে কাদের বলেন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য- আজকে রাইন নদী শুকিয়ে যাচ্ছে, সেখানে জাহাজ চলতে পারছে না। ইতালির ১৫ লেকের অধিকাংশ শুকিয়ে গেছে। ফ্রান্সের দক্ষিণ পশ্চিমাঞ্চলে এখনও আগুন জ্বলছে।

ওবায়দুল কাদের বলেন, আমেরিকায় মূল্য বৃদ্ধি, যুক্তরাজ্য, জার্মানি, ফ্রান্স, আমাদের প্রতিবেশী দেশ শ্রীলঙ্কা-পাকিস্তানের কথার বাদ দিয়ে কেউ তো আজ আরামে নেই।

বাংলাদেশের জনগণের কষ্ট হচ্ছে। চেষ্টার কোন ত্রুটি নেই। শেখ হাসিনার আজকে ঘুম নেই, আন্তরিকভাবে তিনি আপনাদের এই সংকট উত্তরণের জন্য চেষ্টা করে যাচ্ছে। মানুষকে স্বস্তি দিতে।

পূর্ববর্তী নিবন্ধক্ষমতায় গেলে বাতিল করব বিদ্যুতের ‘দায়মুক্তির’ আইন : ফখরুল
পরবর্তী নিবন্ধ‘বেহেস্তে আছি’ মন্তব্যের ব্যাখ্যা দিলেন মোমেন