ক্লান্তি ভুলতে গোল বৃত্তে ব্যাগ রেখে ফুটপাতে

টিসিবির পণ্য, বাড়ানো হলো আরও তিনটি ট্রাক

আজাদী প্রতিবেদন | রবিবার , ৪ এপ্রিল, ২০২১ at ৬:১৯ পূর্বাহ্ণ

আসন্ন রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে ন্যায্যমূল্যে চট্টগ্রামে পণ্য বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। কিন্তু টিসিবির পণ্যের ট্রাককে ঘিরে সাধারণ মানুষের দীর্ঘ লাইন। পণ্য নিতে গিয়ে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। মানুষের চাহিদা থাকায় গতকাল আরও ৩টি ট্রাক বাড়ানো হয়েছে। গতকাল থেকে ২৩টি ট্রাকে করে নগরীতে টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে বলে জানান টিসিবির চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের অফিস প্রধান জামাল উদ্দিন আহমেদ।
গতকাল নগরীর বিভিন্ন স্পটে গিয়ে দেখা যায়, নগরীর অনেক এলাকায় টিসিবির ট্রাক পৌঁছতে দেরি হওয়ায় তীব্র রোদের মাঝে ক্রেতাদের দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে হয়েছে। যেখানে ট্রাক থামবে সেখানে সামাজিক দূরত্বের জন্য গোল বৃত্ত একে দেয়া হয়েছে। রোদের মধ্যে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে না পেরে এক পর্যায়ে ক্লান্ত মানুষ গোল বৃত্তগুলোতে নিজেদের ব্যাগ, ইটের টুকরো রেখে পার্শ্ববর্তী ফুটপাতে বসে আড্ডা দিতে দেখা গেছে।
নিম্নআয়ের মানুষের কাছে সহজে নিত্যপণ্যসমূহ পৌঁছানোর জন্যই সরকার রমজানের আগে ভাগেই চট্টগ্রামসহ সারাদেশে টিসিবির মাধ্যমে ন্যায্যমূল্যের পণ্য বিক্রির উদ্যোগ নিয়েছে। বিশেষ করে চিনি, ছোলা, তেল, মসুরডাল ও পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। এ ব্যাপারে টিসিবির চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের অফিস প্রধান জামাল উদ্দিন আহমেদ আজাদীকে জানান, চট্টগ্রামের জন্য ২০টি ট্রাক বরাদ্দ ছিল। শনিবার আরও তিনটি ট্রাক বাড়িয়ে ২৩টি করেছি। শনিবার আমি ১২টা স্পটে গিয়েছি। আমাদের ডিলাররা ঠিক মতো পণ্য বিক্রি করছে কিনা দেখার জন্য। দেখেছি প্রতিটি ট্রাকে পণ্য কেনার জন্য দীর্ঘ মানুষের সারি।

পূর্ববর্তী নিবন্ধপ্রেমঘটিত বিষয় নিয়ে পরিবারের সাথে ঝগড়া কিশোরীর আত্মহত্যা
পরবর্তী নিবন্ধইউএনওর অভিযানে পালাল বর-কনে