কুতুবদিয়ায় ইউপি সদস্যের ছুরিকাঘাতে যুবক নিহত

কুতুবদিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৩ মে, ২০২৪ at ৭:০২ অপরাহ্ণ

কক্সবাজারের কুতুবদিয়ায় পূর্ব শত্রুতার জেরে ছুরিকাঘাতে ফরহাদ হোসেন (২৪) নামের এক যুবকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নে শান্তি বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ফরহাদ হোসেন (২৪) উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নের আবদুল হাদি শিকদার পাড়া গ্রামের মোহাম্মদ আরফাতের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে হামিদা বেগমের বাড়িতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে শিশুরোধে একটি সভার আয়োজন করা হয়। উক্ত সভায় ৫০ জন মহিলা ও ৫০ জন পুরুষের পাশাপাশি স্থানীয় ইউপি সদস্য ও মহিলা সদস্যকে আমন্ত্রণ জানানো হয়।

ইউপি সদস্য মোশাররফ হোসেন উপস্থিত হয়ে তাকে না জানিয়ে এই বাড়িতে কেন সভার আয়োজন করা হয়েছে তা নিয়ে কথা-কাটাকাটি হয়। সভা শেষে তার লোকদের আগে ভাতের প্যাকেট বিতরণ নিয়ে আবার কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে মেম্বার মোশাররফের নেতৃত্বে ৮/১০ লোক নিয়ে তাদের উপর হামলা চালায় তাদের ছুরিকাঘাতে ফরহাদ হোসেন (২৪) নামে এক যুবক নিহত হয়।

প্রত্যক্ষদর্শী মোস্তাক আহমেদ জানান, মেম্বার মোশাররফ কয়েকমাস আগে আমার ভাতিজা রবিউলকে মারধর করে পা ভেঙে দেয়, সে ঘটনায় মেম্বারসহ কয়েকজনের বিরুদ্ধে থানায় মামলা করা হয়। সে থেকে মেম্বার আমাদের পরিবারকে বিভিন্ন ভাবে হয়রানি করে আসছে।

আজ সকালে আমার বাড়িতে কেন সভার আয়োজন করা হয়েছে, তাকে কেন আগে বলা হয়নি, মেম্বার মোশাররফ তাঁর লোকজন নিয়ে সভায় উপস্থিত হয়ে ঝামেলা করতেছে। সভা শেষে তাঁর লোকদের আগে ভাতের প্যাকেট দেওয়ার জন্য ঝামেলা শুরু করে। মেম্বার মোশাররফ হামলার প্রস্তুতি নিয়ে সভায় আসেন বলে তিনি জানান।

এক পর্যায়ে মোশাররফ ও শেফায়েতসহ আমার পরিবারের লোকদের উপর হামলা করে। তাদের ছুরিকাঘাতে ফরহাদ, তাওছিফ, কোরবান আলী গুরুত্বর আহত হয়। তাদের উদ্ধার করে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

স্থানীয় হালিমা বেগম জানান, যাদেরকে ছুরিকাঘাত করা হয়েছে তারা কেউ সভায় উপস্থিত ছিলেন না, কয়েকমাস আগে মেম্বার রবিউল নামের এক যুবকের উপর হামলা করে তার পা ভেঙে দেয়, সে মামলায় মেম্বার মোশাররফকে পুলিশ আটক করে জেল হাজতে প্রেরণ করেন। তার প্রতিশোধ নিতে দল-বল নিয়ে মেম্বার তাদের ফরহাদ,তাফসির,কোরবান আলীকে হত্যার উদ্দেশ্যে হামলা করে।

কর্তব্যরত চিকিৎসক ফরহাদ হোসেনকে মৃত ঘোষণা করেন এবং তাওছিফ ও কোরবান আলী উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করেন।

এই ঘটনার পর থেকে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে শান্তি বাজার এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ গোলাম কবির জানান, আলী আকবর ডেইল ইউনিয়নে শান্তি বাজার এলাকায় একটি এনজিওর সভায় কথা-কাটাকাটি জেরে ছুরিকাঘাতে ফরহাদ হোসেন নামে এক যুবক নিহত হয়েছে।

খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এই ঘটনায় জড়িতদের আটক করার জন্য পুলিশের অভিযান অব্যাহত আছে।

হামলায় আহতদের সাথে মেম্বার মোশাররফের আগে থেকে বিরুদ্ধ চলমান আছে, সেই ঘটনার সূত্রধরে এই হামলা করা হয়েছে কি না তা পুলিশ তদন্ত করে দেখছে। নিহত যুবকের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হচ্ছে বলেও তিনি জানান।

পূর্ববর্তী নিবন্ধসিআইইউর ১৯তম বোর্ড অব ট্রাস্টির সভা
পরবর্তী নিবন্ধবান্দরবানে কেএনএফের ২ অ’স্ত্রধারী নিহত