কৌশলে যাত্রীছাউনি ভেঙে ভবন নির্মাণের চেষ্টা

ঢাকা-চট্টগ্রাম পুরাতন মহাসড়কের চৈতন্যেরহাট বাজার

মীরসরাই প্রতিনিধি | শনিবার , ২৯ এপ্রিল, ২০২৩ at ৫:৩৫ পূর্বাহ্ণ

ঢাকাচট্টগ্রাম মহাসড়কের মীরসরাই উপজেলার মস্তাননগর এলাকায় সড়কের জায়গা দখল করে ও কৌশলে যাত্রী ছাউনি ভেঙে একটি বহুতল ভবন নির্মাণ চেষ্টার অভিযোগ উঠেছে ব্যক্তি বিশেষের বিরুদ্ধে। অথচ অনেক পুরোনো পরিত্যক্ত এই যাত্রী ছাউনিটি সংস্কার করা হলে প্রতিদিন অন্তত সহস্রাধিক পথচারী এখানে বিশ্রামের সুযোগ পেত।

সরেজমিনে গেলে স্থানীয় সিএনজি চালক হারুন মিয়া ও মুসলিম উদ্দিন দৈনিক আজাদীকে বলেন, উপজেলার ঢাকাচট্টগ্রাম পুরাতন মহাসড়কের চৈতন্যেরহাট বাজারে মহাসড়কের উপর এই যাত্রী ছাউনিটি বেশ পুরনো। একসময় ধূমশুভপুর বাস স্টপেজ ছিল এখানে। আর সেই হিসেবে এই যাত্রী ছাউনি কাছের ও দূরের যাত্রীদের আশ্রয়স্থল ছিল। এক পথচারী বলেন, এই যাত্রী ছাউনিটি ভেঙে ফেলে তা সরিয়ে ও সওজের কিছু জায়গা দখল করে একটি বহুতল ভবন নির্মাণের প্রস্তুতি চলছে যা সত্যিই উদ্বেগজনক। এই বিষয়ে স্থানীয় ৩ নম্বর জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার রেজাউল করিম বলেন, এখানে ভবন নির্মাণের জন্য আমাদের কোনো প্রকার অনুমতি নেয়া হয়নি। আবার মহাসড়কের দুপাশে অধিগ্রহণ অংশসহ ৩০ ফুট পর্যন্ত উন্মুক্ত রাখার বিধান রয়েছে যা সড়ক বিভাগের দেখার এখতিয়ার।

এই বিষয়ে ঘটনাস্থলে উপস্থিত স্থাপনা নির্মাণকারী সেলিম উদ্দিনের নির্মাণ তদারককারী নুর নবী রেদোয়ানের কাছে জানতে চাইলে বলেন, যাত্রী ছাউনি পর্যন্ত সড়কের জায়গা। তবে স্থাপনা নির্মাণের জায়গাটি সেলিম উদ্দিনের উত্তরাধিকার সূত্রে পাওয়া। এখানে স্থাপনার কাজ করতে গিয়ে ড্রেজার লেগে যাত্রী ছাউনির একটি খুটি ভেঙে গেছে বলেও দাবি করেন তিনি।

এই বিষয়ে সড়ক ও জনপথের চট্টগ্রামের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমার কাছে জানতে চাইলে বলেন, এমন একটি অভিযোগ ইতিমধ্যে আমরাও জেনেছি। শীঘ্রই এই বিষয়ে সরেজমিনে তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য একজন প্রকৌশলীকে দায়িত্ব দেয়া হয়েছে।

মীরসরাইয়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন বলেন, মহাসড়ক ও যাত্রীছাউনি ভেঙে দখলের বিষয়টি তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারের অনিয়মের অভিযোগ
পরবর্তী নিবন্ধএক গাছে ২০ কেজি মরিচ!