কর্ণফুলীর জুলধা বিদ্যুৎ কেন্দ্রে চুরি করতে গিয়ে যুবক আটক

কর্ণফুলী প্রতিনিধি | রবিবার , ৫ মে, ২০২৪ at ৫:২৮ অপরাহ্ণ

চট্টগ্রাম কর্ণফুলী উপজেলার জুলধা বিদ্যুৎ কেন্দ্র এলাকার অভ্যন্তরে প্রবেশ করে চুরি করার সময় হাতেনাতে এক যুবককে আটক করেছে সিকিউরিটি গার্ডের সদস্যরা। 

রোববার (৫ মে) দুপুর ১টার দিকে উপজেলার জুলধা ইউনিয়নের ডাঙ্গারচর ১নং ওয়ার্ডে অবস্থিত জুলধা বিদ্যুৎ কেন্দ্রে এ ঘটনা ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বিদ্যুৎ কেন্দ্রটির এডমিন ম্যানেজার জুলফিকার এম শাহাবুল হুদা।

তিনি জানান, নিরাপত্তা বেষ্টনি ভেদ করে ভেতরে প্রবেশ করে চুরি করার সময় এক চোরকে আটক করে গার্ড সদস্যরা। পরে স্থানীয় থানায় সোপর্দ করা হয়েছে। মামলা করা হচ্ছে।

একই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. জহির হোসেন। জানা যায়, আটককৃত চোর একই এলাকার ফেরদৌস ড্রাইভারের ছেলে মো.হাসান (১৮)।

তাকে আটকের পর বিদ্যুৎ কেন্দ্রের সিকিউরিটি গার্ডের সদস্যরা জিজ্ঞাসাবাদ করলে তিনি আরো কয়েকজনের নাম প্রকাশ করেছেন।

বিদ্যুৎ কেন্দ্র ও স্থানীয় সূত্র জানায়, দীর্ঘদিন ধরে বিদ্যুৎ কেন্দ্রটিতে স্থানীয় সংঘবদ্ধ চোর চক্রের সদস্যরা চুরি করে আসছেন। ইতিপূর্বে বিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ কর্ণফুলী থানায় একাধিকবার জিডি ও অভিযোগ করেছেন। মাঝেমধ্যে পুলিশ টহলে আসলে কয়েকদিন চুরি কমে, কিছুদিন পর আবারও চোরের উৎপাত শুরু হয়।

সিকিউরিটি গার্ড ইনচার্জ গোলাম রাব্বানী বলেন, এর আগেও বিদ্যুৎ কেন্দ্রের নাইট গার্ড ফখরুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেছিলেন। আদালতে মামলাটি চলমান। আজকে আবারো দিন দুপুরে চুরি করতে গেলে ধরা পড়ে চোর।

কর্ণফুলী থানার ওসি মো. জহির হোসেন জানান, এ বিষয়ে জুলধা বিদ্যুৎ কেন্দ্র কতৃপক্ষ থানায় মামলা দায়ের করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধথানচিতে কেএনএফের তাণ্ডব : রিমান্ড শেষে ৪ আসামি ফের কারাগারে
পরবর্তী নিবন্ধটেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ৩৫ হাজার ইয়াবা জব্দ