ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারের অনিয়মের অভিযোগ

লোহাগাড়ার চরম্বা

লোহাগাড়া প্রতিনিধি | শনিবার , ২৯ এপ্রিল, ২০২৩ at ৫:৩৪ পূর্বাহ্ণ

লোহাগাড়ার চরম্বা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাওলানা মোহাম্মদ হেলাল উদ্দিনের বিরুদ্ধে অনিয়মসহ বিভিন্ন অভিযোগ আনা হয়েছে। গত বৃহস্পতিবার একই ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সদস্য মো. সোলাইমান উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেছেন।

ইউপি সদস্য সোলাইমান লিখিত অভিযোগে জানান, দীর্ঘদিন যাবৎ ইউনিয়ন পরিষদের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমসহ ভিজিএফ কার্ড বরাদ্দে অনিয়ম, তার ওয়ার্ডের জনগণের সাথে প্রতারণা ও বৈষম্যমূলক আচরণ করে আসছেন চেয়ারম্যান হেলাল উদ্দিন। গত ১৬ এপ্রিল পরিষদ কার্যালয়ে চেয়ারম্যানের সভাপতিত্বে ওয়ার্ড সদস্যদের নিয়ে এক সমন্বয় সভায় এসব কথা তুলে ধরলে চেয়ারম্যান হঠাৎ ক্ষিপ্ত হয়ে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও গলাধাক্কা দিয়ে বের করে দেন এবং পরিষদে আসতে নিষেধ করেন। ভবিষ্যতে এই ধরনের অনিয়মের কথা তুলে ধরলে সন্ত্রাসী দিয়ে তাকে হত্যা করবে বলেও প্রকাশ্যে হুমকিধমকি দেয়।

অভিযোগে তিনি আরো জানান, বিভিন্ন ওয়ার্ডের সদস্যদের নির্বাচিত প্রকৃত গরীব ও অসহায় সুবিধাভোগীদের নাম তালিক থেকে বাদ দিয়ে চেয়ারম্যানের লালিত লোকদের অন্তর্ভূক্ত করা, বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমে অনিয়ম করা, কথায় কথায় মহিলা সদস্যদেরকে হেনেস্থা করা, রোহিঙ্গাদেরকে মোটা অংকের অর্থের বিনিময়ে জন্ম নিবন্ধন কার্ডে স্বাক্ষর করা, বিভিন্ন প্রকল্প ও উন্নয়নমূলক কার্যক্রমের কথা গোপন করা, ওয়ার্ড সদস্যদের নিয়ে পক্ষপাতিত্ব করা, পরিষদের বৈঠকে সদস্যদের ন্যায্য অধিকারের পক্ষে কথা বলতে না দেয়ারও অভিযোগ আনা হয়েছে।

এছাড়া একইদিন ওই ইউনিয়নের সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য ছকিনা বেগম চেয়ারম্যান হেলাল উদ্দিনের বিরুদ্ধে একই অভিযোগ এনে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে পৃথক লিখিত অভিযোগ করেছেন।

এ ব্যাপারে জানতে চরম্বা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাওলানা হেলাল উদ্দিনের মুঠোফোনে কল করা হলে তিনি বৈঠকে আছেন বলে লাইন কেটে দেন।

লোহাগাড়া উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফ উল্যাহ জানান, চরম্বা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধআলো ছড়াচ্ছে পাঁচুরিয়া মা ও শিশু কল্যাণ কেন্দ্র
পরবর্তী নিবন্ধকৌশলে যাত্রীছাউনি ভেঙে ভবন নির্মাণের চেষ্টা