কোভিডে ৬৬ দিন পর দুই মৃত্যু

| শনিবার , ৩ জুন, ২০২৩ at ৫:০৬ পূর্বাহ্ণ

দুই মাসের বেশি সময় পর দেশে করোনাভাইরাসে দুজনের মৃত্যুর খবর দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। অধিদপ্তর জানিয়েছে, গতকাল শুক্রবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় এই দুজনের মৃত্যু হয়। এদের একজন ঢাকা মহানগরীতে এবং আরেকজন গাজীপুরে মারা যান। সর্বশেষ গত ২৮ মার্চ দেশে কোভিডে একজনের মৃত্যুর খবর এসেছিল। এরপর গত ৬৬ দিন ছিল মৃত্যুশূন্য। খবর বিডিনিউজের।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন আরো ৮৯ জন কোভিড রোগী শনাক্ত হয়েছে। ১৫১৫টি নমুনা পরীক্ষা করে এদের শনাক্ত করা হয়। এতে শনাক্তের হার ৫ দশমিক ৮৭ শতাংশ। আগের দিন এই হার ছিল ৫ দশমিক ৯৯ শতাংশ।

দেশে গত সোম থেকে বুধবার টানা তিনদিন শনাক্ত রোগী একশর ওপর ছিল। এরপর গত দুদিন ধরে দিনে শনাক্ত রোগী একশর নিচেই থাকছে। নতুন রোগীদের নিয়ে দেশে মোট শনাক্ত কোভিড রোগীর সংখ্যা হয়েছে ২০ লাখ ৩৯ হাজার ৫০৬ জন।

গত ২৪ ঘণ্টায় ১২ জন কোভিড রোগীর সেরে উঠেছেন। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ হলেন ২০ লাখ ৬ হাজার ৩১৩ জন। গত একদিনে শনাক্ত ৮৯ জন রোগীর মধ্যে ৮৩ জনই ঢাকার। এছাড়া রাজশাহীতে ৩ জন, পাবনায় ২ জন এবং সিলেটে একজন নতুন রোগী শনাক্ত হয়েছে।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে ২০২১ সালের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ২০২১ সালের ৫ ও ১০ আগাস্ট ২৬৪ জন করে মৃত্যুর খবর আসে, যা মহামারীর মধ্যে এক দিনের সর্বোচ্চ সংখ্যা।

পূর্ববর্তী নিবন্ধকৃষকের ঘরে বোরো ধান, প্রভাব বাজারে
পরবর্তী নিবন্ধডা. আফছারুল আমীন এমপির ইন্তেকাল