কালুরঘাট বেতার কেন্দ্রে ২৭ মার্চের কর্মসূচি সফল করার আহ্বান

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির প্রস্তুতি সভা

| বৃহস্পতিবার , ২৪ মার্চ, ২০২২ at ৯:০৬ পূর্বাহ্ণ

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, ১৯৭১ সালের ২৬ মার্চ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম পাকিস্তানের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্র থেকে ২৬ মার্চ স্বাধীনতার ঘোষণা দিয়ে মুক্তিকামী জনগণকে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার জন্য আহ্বান জানিয়েছিলেন। সেই কারণে ২৬ মার্চ ১৯৭১ এবং ঐতিহাসিক কালুরঘাট বেতার কেন্দ্রকে স্মরণীয় করে রাখার জন্য আগামী ২৭ মার্চ কালুরঘাট বেতার কেন্দ্রে বিএনপির স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটি ‘শ্রদ্ধা জ্ঞাপন’ কর্মসূচি পালন করার সিদ্ধান্ত নিয়েছে। এই কর্মসূচিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত থাকবেন। তাই এই কর্মসূচিকে চির স্বরণীয় করে সফল করার জন্য নেতাকর্মীদের প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি।
গতকাল বুধবার সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কালুরঘাট বেতার কেন্দ্রের স্বাধীনতা ঘোষণার ঐতিহাসিক স্থানে আগামী ২৭ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির উদ্যোগে শ্রদ্ধা নিবেদন কর্মসূচি সফল করার লক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
সভায় বক্তব্য রাখেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, অ্যাডভোকেট ইফতেখার হোসেন চৌধুরী, মহসিন চৌধুরী, এম. এ হাশেম রাজু, এস.এম মামুন মিয়া, জামাল হোসেন, লায়ন হেলাল উদ্দিন, অ্যাডভোকেট মো. কাসেম চৌধুরী, হুমায়ন কবির আনসার, খোরশেদুল আলম, ইছহাক চৌধুরী, সদস্য সচিব হামিদুল হক মান্নান, মোহাম্মদ লোকমান, দক্ষিণ জেলা যুবদলের সভাপতি মো. শাহজাহান, রাসেল ইকবাল মিয়া, অ্যাডভোকেট নাছির উদ্দীন, আবুল কালাম আবু চেয়ারম্যান, মো. ওসমান, আ.ক.ম মোজ্জাম্মেল হক, মাহমুদুর রহমান মাদু, গাজী আবু তাহের, শফিকুল ইসলাম রাহী, নজরুল ইসলাম চৌধুরী, শওকত ওসমান, ফজলুল কাদের, মো. শহীদুল আলম শহীদ, মৌওলানা ফোরকান, মাহফুজুর রহমান আনিসসহ বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচবি আইন অনুষদের ৪র্থ এ কে খান মেমোরিয়াল আইন বক্তৃতা আজ
পরবর্তী নিবন্ধ১২৪১ কোটি টাকার এলএনজি কিনছে সরকার