কার থেকে ছুঁড়ে ফেলা হলো পুটলিতে বাঁধা নবজাতক

কার থেকে ছুঁড়ে ফেলা হলো পুটলিতে বাঁধা নবজাতককার থেকে ছুঁড়ে ফেলা হলো

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৬ জুলাই, ২০২২ at ৪:২৬ পূর্বাহ্ণ

নগরীর পাঁচলাইশ থানার জাতিসংঘ পার্কের পাশে প্রাইভেটকার থেকে ছুঁড়ে ফেলে দেওয়া পুটলিতে বাঁধা একটি নবজাতক শিশুকে উদ্ধার করেছে ৬ তরুণ। গত রবিবার রাত ১০ টায় নগরীর পাঁচলাইশ থানার জাতিসংঘ পার্কের পাশে এ মর্মান্তিক ঘটনা ঘটে। এসময় সেখানে আড্ডা দেওয়া তরুণরা নবজাতকটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান।
জানা গেছে, প্রত্যক্ষদর্শী ও চকবাজার থানা ছাত্রলীগ নেতা মো. সাদেক রেজাসহ ৬ বন্ধু মিলে রাতে জাতিসংঘ পার্কের পাশে বসে আড্ডা দিচ্ছিলেন। এসময় প্রাইভেটকার থেকে পুটলির মতো একটা জিনিস ছুঁড়ে ফেলা হয়। ময়লা আবর্জনা ভেবে তারা প্রথমে তেমন গুরুত্ব না দিলেও কিছুক্ষণ পর ওই স্থান থেকে নবজাতকের কান্নার শব্দ ভেসে আসায় তারা বন্ধুরা সবাই মিলে সেখানে গিয়ে পুটলিতে বাঁধা একটি নবজাতক শিশু দেখতে পান। এ ব্যাপারে প্রত্যক্ষদর্শী ও চকবাজার থানা ছাত্রলীগ নেতা মো. সাদেক রেজা জানান, এসময় আমরা বন্ধুরা সবাই মিলে নবজাতকটিকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাই। কিন্তু বাচ্চাটির কোনো জন্মপরিচয় না থাকায় হাসপাতাল কর্তৃপক্ষ শিশুটিকে চিকিৎসা দিতে দেরি করে। পরবর্তীতে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে ভর্তি করান এবং চিকিৎসা শুরু করেন। এই ওয়ার্ডের কর্তব্যরত এক চিকিৎসক জানান, শিশুটি সম্পূর্ণ সুস্থ রয়েছে। তবে তার কপালে একটি জন্মগতভাবে মাংসপিন্ড থাকলেও অপারেশনের মাধ্যমে সেটি সারিয়ে নেওয়া যাবে।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ নুরুল আলম আশেক জানান, শিশুটি উদ্ধারের পর চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে শিশুটিকে ৩২ নম্বর ওয়ার্ডের এনএসইউতে রাখা হয়েছে। এই নবজাতকের বয়স আনুমানিক ১-২ দিনের মতো হবে বলে জানান ওয়াড বয় সুমন।

পূর্ববর্তী নিবন্ধশাহ আমানতে দুবাই ফেরত যাত্রীর কাছ থেকে সিগারেট জব্দ
পরবর্তী নিবন্ধইয়াবা বিক্রি করে পেল জাল নোট