কাতারস্থ বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী পরিবারের প্রতিবাদ সমাবেশ

আজাদী প্রতিবেদন

সরকার দেশকে একটি পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে : ডা. শাহাদাত | শনিবার , ১৭ ডিসেম্বর, ২০২২ at ৭:৫৩ অপরাহ্ণ

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, আওয়ামী সরকার দেশকে একটি পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে। দেশের মানুষের গণতন্ত্র নেই, ভোটের অধিকার নেই, সভা-সমাবেশের অধিকার নেই, মানবাধিকার নেই, এক দলীয়ভাবে দেশ চালাচ্ছে এই স্বৈরাচার সরকার। ঢাকা বিভাগীয় সমাবেশ এর আগে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সরকার দলীয় পুলিশ ও আওয়ামী সন্ত্রাসী বাহিনী হামলা চালিয়ে বিএনপির এক কর্মীকে নিহত ও শতাধিক নেতাকর্মীকে আহত করেছে এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সহ ৪০০ নেতাকর্মী গ্রেফতার করেছে। আমরা আজকের এই সমাবেশ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে গ্রেফতারকৃত নেতা কর্মীদের মুক্তির দাবি জানাচ্ছি।

তিনি আজ দুপুরে কাতারস্থ বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী পরিবারের উদ্যোগ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মীর্জা আব্বাসসহ সকল রাজবন্দিদের মুক্তির দাবি ও তত্বাবধায়ক সরকারের দাবিতে এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন আরো বলেন, বিএনপির বিভাগীয় সমাবেশগুলো সফল না হওয়ার জন্য নানা ষড়যন্ত্র করেও সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে বিএনপির গণজোয়ারে। সরকারের দুর্নীতি, দুঃশাসনের বিরুদ্ধে জনগণ জেগে উঠেছে। এই সরকার আর বেশিদিন টিকে থাকতে পারবে না। গণজোয়ারে ভেসে যাবে। এখন সরকারকে বলবো বিদায় নেওয়ার জন্য প্রস্তুতি নিন।

কাতারস্থ বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী পরিবারের সমন্বয়ক ইউছুপ সিকদারের সভাপতিত্বে এবং রাহেল মাহমুদ ও জসিম উদ্দিনের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী সমর্থক গোষ্ঠী কাতারের সভাপতি সেলিম রানা, প্রধান বক্তা ছিলেন মোরশেদ বিল্লাহ।

আরও উপস্থিত ছিলেন বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী সমর্থক গোষ্ঠী কাতারের সিনিয়র সহ-সভাপতি সোহেল সিকদার, সাধারণ সম্পাদক মোহাম্মদ নাসের, মো. তৈয়ব। আরও উপস্থিত ছিলেন মুছা মিয়াজি, জাহাঙ্গীর আলম,আব্দুল আজিজসহ প্রমুখ নেতৃবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ার দুই খুনের ঘটনায় মামলা
পরবর্তী নিবন্ধবাঁশখালী‌তে ট্রাক-অটোরিকশা সংঘ‌র্ষে আহত ৬