কর্ণফুলী নদী ও খালের সংযোগস্থলে স্টিলের ট্র্যাপ অন্তর্ভুক্তির সুপারিশ

| বুধবার , ১৮ মে, ২০২২ at ৭:৩০ পূর্বাহ্ণ

কর্ণফুলী নদী রক্ষায় খাল ও নদীর সংযোগস্থলে স্টিলের ট্র্যাপ অন্তর্ভুক্ত করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। গতকাল মঙ্গলবার জাতীয় সংসদের নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে। কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তমের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে কমিটির সদস্য মো. মজাহারুল হক প্রধান, রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, এম আব্দুল লতিফ, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা অংশ নেন। খবর বাংলানিউজের।

কমিটি দশম ও একাদশ বৈঠকে গৃহীত সিদ্ধান্তগুলো পর্যালোচনার মাধ্যমে বিভাগভিত্তিক ভাগ করে দ্রুত সম্পাদন করার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করেছে। এছাড়াও বৈঠকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। কমিটি শহরের জলাবদ্ধতা নিরসন শীর্ষক প্রকল্পে কর্ণফুলী নদী রক্ষায় খাল ও নদীর সংযোগস্থলে স্টিলের ট্র্যাপ অন্তর্ভুক্ত করার সুপারিশ করে এবং ইতোপূর্বে নেওয়া সব পরিকল্পনা গুরুত্বের সঙ্গে নিয়ে মন্ত্রণালয়কে পর্যবেক্ষণ করার সুপারিশ করেছে।

এছাড়া বৈঠকে নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তরের কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়। কমিটি নাবিকদের অধিকার রক্ষায় ও তাদের অধিকার সর্ম্পকে সচেতন করতে সংসদ সদস্য এম আব্দুল লতিফকে সভাপতি করে এবং মাহফুজুর রহমান ও এস এম শাহজাদাকে নিয়ে ৩ সদস্য বিশিষ্ট একটি সাবকমিটি গঠনের সুপারিশ করে। এ সময় নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও যুগ্মসচিব, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের যুগ্মসচিব, নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তরের উপসচিব, নৌপরিবহন মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধসাশ্রয়ী ও মিতব্যয়ী হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর
পরবর্তী নিবন্ধনগদে তেল কিনছে বিমান